পুলিশের মামলায় রাবির ৩৪ শিক্ষার্থী খালাস

পুলিশের মামলায় রাবির ৩৪ শিক্ষার্থী খালাস

প্রকাশিত: ০৩-০৯-২০১৯, সময়: ১৬:০৩ |
Share This

নিজস্ব প্রতিবেদক : রাজশাহী বিশ্ববিদ্যালয়ে সান্ধ্যকালীন কোর্স বাতিলের দাবিতে আন্দোলনরত শিক্ষার্থীদের সঙ্গে পুলিশের সংঘর্ষের ঘটনায় দায়ের করা মামলার সব আসামীকে বেকসুর খালাস দিয়েছে আদালত।

মঙ্গলবার বিকেলে রাজশাহীর অতিরিক্ত মহানগর মুখ্য হাকিম আদালতের বিচারক এনায়েত কবির এ রায় ঘোষণা করেন। রায় ঘোষণার সময় ৩৪ জন আসামীর মধ্যে ২৬ জন আদালতে উপস্থিত ছিলেন। বাকি আটজন পালাতক। আসামীরা সবাই রাজশাহী বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী।

রাষ্ট্রপক্ষের আইনজীবী সিরাজি শওকত সালেহি এলন জানান, ২০১৪ সালের ২ ফেব্রুয়ারি বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনের সামনে শিক্ষার্থীদের বিক্ষোভ মিছিলে হামলার ঘটনা ঘটে। এ সময় পুলিশের সঙ্গে সংঘর্ষে জড়িয়ে পড়ে শিক্ষার্থীরা। এ সময় পুলিশের উপর ইটপাটকেল নিক্ষেপসহ ৪/৫টি হাত বোমার বিস্ফোরণ ঘটে। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে পুলিশ টিয়ার সেল ও রাবার বুলেট ছোড়ে। এ ঘটনায় পুলিশ ও বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ মোট চারটি মামলা দায়ের করেন।

এ মধ্যে মতিহার থানার এসআই মাসুদার রহমান বাদি হয়ে ২৩ জনের নাম উল্লেখ্য করে ১৫০ জনের বিরুদ্ধে একটি মামলা করেছিলেন। পুলিশ সে মামলার তদন্ত শেষে ৩৪ জনের বিরুদ্ধে আদালতে অভিযোগপত্র দেয়। অভিযোগপত্রে আসামীদের সবাই বিশ^বিদ্যালয়ের ছাত্র। তারা বাম ও ছাত্র শিবিরের রাজনীতির সঙ্গে জড়িত ছিল। যাদের মধ্যে কয়েকজন বহিরাগত ছিল বলে পুলিশ মামলায় উল্লেখ করেন।

Leave a comment

উপরে