১৪ জনের জামিন স্থগিত বিষয়ে আদেশ ২৪ ফেব্রুয়ারি

১৪ জনের জামিন স্থগিত বিষয়ে আদেশ ২৪ ফেব্রুয়ারি

প্রকাশিত: ০৭-০২-২০১৯, সময়: ১৩:২৩ |
Share This

পদ্মাটাইমস ডেস্ক : রাজধানীর পল্টন ও হাতিরঝিল থানায় দায়ের হওয়া নাশকতার পৃথক দুই মামলায় বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরসহ ১৪ জনের জামিন স্থগিত চেয়ে আবেদন করেছিল রাষ্ট্রপক্ষ। সেই আবেদনের ওপর আগামী ২৪ ফেব্রুয়ারি আদেশের দিন ধার্য করেছেন আপিল বিভাগ।

মির্জা ফখরুল ইসলাম আলমগীর ছাড়াও বিএনপি নেতাদের মধ্যে আসামির তালিকায় রয়েছেন, দলটির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমদ, ড. মঈন খান, মির্জা আব্বাস, আমীর খসরু মাহমুদ, নজরুল ইসলাম খান, গয়েশ্বর চন্দ্র রায়, দলের ভাইস চেয়ারম্যান খন্দকার মাহবুব হোসেন ও বরকত উল্লাহ বুলু, সাংগঠনিক সম্পাদক রুহুল কুদ্দুস তালুকদার দুলু, বাণিজ্য বিষয়ক সম্পাদক হাজী সালাউদ্দিন আহমেদ ও ড্যাব নেতা এ জেড এমন জাহিদ, মো. শাহজাহান, তত্ত্বাবধায়ক সরকারের সাবেক উপদেষ্টা ব্যারিস্টার মঈনুল হোসেন এবং গণস্বাস্থ্য কেন্দ্রের ট্রাস্টি ডা. জাফরুল্লাহ চৌধুরী।

এর আগে গত বছরের ১ অক্টোবর হাতিরঝিল থানায় সরকারবিরোধী উসকানিমূলক বক্তব্য এবং পুলিশের কাজে বাধা দেওয়ার অভিযোগে এই নেতাদের বিরুদ্ধে মামলা দায়ের করা হয়। মামলার অভিযোগ বলা হয়, বিএনপির কারাবন্দি চেয়ারপারসন খালেদা জিয়ার মুক্তি এবং নির্দলীয় নিরপেক্ষ সরকারের দাবিতে গত ৩০ সেপ্টেম্বর সোহরাওয়ার্দী উদ্যানে সমাবেশ করে। সেখানে দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরসহ কেন্দ্রীয় নেতারা সরকারবিরোধী উসকানিমূলক বক্তব্য দেন।

এরপর ৩ অক্টোবর ওই মামলায় বিএনপির মহাসচিবসহ ১৪ জন নেতা হাইকোর্ট থেকে আগাম জামিন নেন। কিন্তু হাইকোর্টের সেই আদেশ স্থগিত চেয়ে আপিল আবেদন জানায় রাষ্ট্রপক্ষ।

উপরে