সুরের মহানায়ক

সঙ্গীতের মহানায়ক তুমি কেউ ডাকে ভাই কেউবা চাচ্চু পরপারে গেলেও সুরের ভুবনের মহানায়ক তুমিই থাকবে প্রিয় শিল্পী “আইয়ুব..

মানুষ

মিথ্যে ভালবাসা আর দেখানো আবেগ নিয়ে কেন এত বাড়াবাড়ি কষ্টে বির্মুষ নর-নারীকে নিয়ে, কই কেউ তো করে না আহাজারি সুদৃশ্য পৃথিবীতে অপার সম্ভাবনার দুয়ার খুলছে আগের মত আর দেখা যায় না মাঠ-প্রান্তরে শিশুরা খেলছে পৃথিবী চলছে..

প্রিয় কলমটি

শহরবাসী বাশার নামে এক বালকের কাহিনী। বয়স কতোই বা হবে। এগারো অথবা বারো হবে। গ্রামের মানুষেরা মনে করে শহরের মানুষেরা বিলাসবহুল ও সুখী। কিন্তু এই ধারনা মাঝেমধ্যে অসত্য প্রমানিত হয় শহরে বসবাসরত দরিদ্র শ্রেণির কিছু..

প্রিয় বাংলাদেশ

এই অবারিত সবুজের গহীন ভীড়ে, পদ্মা, মেঘনা, যমুনার তীরে, তোমাকে খুঁজে হয়েছি নিরুদ্দেশ। বাংলাদেশ, প্রিয় বাংলাদেশ। যেখানে দুর্বা ঘাসে শিশির হাসে খালে বিলে শাপলা-শালুক ভাসে, দখিনা হাওয়া নিয়ে যায় সব ক্লেশ, বাংলাদেশ, প্রিয়..

প্রেমের স্লোগান

হৃদয়টা আমার জ্বলে পুড়ে ছাই হলো তোমার রূপের ঝলকে, এ অন্তরে বিধঁল তীর তোমার চোখের পলকে। অশান্তিতে আছি আমি দিবা-নিশি বড়ই কষ্টে ভুগি, তোমার জন্যে অসুখ আমার আমি যে প্রেম রুগী। মনটা আমার করেছ চুরি হয়েছে ধড়পড়ানি রোগ, হঠাৎ..

বন্ধু

বন্ধু মানেই সকাল-সন্ধ্যা হনহন করে চলা বন্ধু মানেই বিশ্বাস নিয়ে অনেক কথা বলা বন্ধু মানেই সারাটা দিন অশেষ খুনসুটি ঝগড়া শেষে আড় চোখে চেয়ে দেয় মুচকি হাসি বন্ধুর সাথে আড্ডাবাজি সারাটাক্ষন নয় আজীবন পাশে থাকার কথাও আদান-প্রদান..

বিজয়ী ‘নগর পিতা’

ভোটের চাঞ্চল্যকর পরিবেশ দেখে বলত নগরবাসী এইবার হবেনা গনণায় কোন ধোকা, নগরবাসী চাই উন্নয়ন, তাই ধারা বজাই রাখতে জিতবে লিটন ভাইয়ের মার্কা নৌকা। তুমি থাকলে বজায় থাকবে নগরে উন্নয়নের ধারা তুমি নেই তাই নগরবাসী যেন নগর..

স্বার্থ

শ্রদ্ধা-স্নেহের কিছু আপন জন, স্বার্থের কারণে আজ নেই কোন কথোপকথন। স্বার্থের ছুরিকাঘাতে হয়েছে সম্পর্কের বিসর্জন, বিনিময়ে হয়েছে কিছুটা স্বার্থ উপার্জন। জীবনটা চলে গেল লাভ ক্ষতির হিসেব করে স্বার্থের জন্য কিশোরী..

এবং দু’টি মৃত্যু

(১) শোকে স্তব্ধ আজ বিশাল বাড়িটি। মিসেস চৌধুরী আজ পৃথিবীর মায়া ত্যাগ করে চলে গেলেন! রেখে গেলেন এই বিশাল বাড়িতে তাঁর সাজানো সংসার, উচ্চপদস্থ ছয়টি ছেলেমেয়ে, আর যত্নে গড়া সুসজ্জিত ফুলের বাগান। বয়স হয়েছিলো যথেষ্ট। শেষ..

উপরে