রাজশাহী বইমেলায় পাঠকপ্রিয় গল্পগ্রন্থ ‘জোনাকি ফুল’

নিজস্ব প্রতিবেদক : গল্পকার ইলিয়াস আরাফাতের গল্পগ্রন্থ ‘জোনাকি ফুল’ বইটি পাওয়া যাচ্ছে রাজশাহী বইমেলায়। বইটি পড়ে পাঠক..

কালো মেয়েকে নিয়ে মন্তব্য তসলিমা নাসরিনের

পদ্মাটাইমস ডেস্ক : কালো মেয়েকে নিয়ে মন্তব্য করেছেন আলোচিত-সমালোচিত লেখিকা তসলিমা নাসরিন। শনিবার নিজের ভেরিফায়েড ফেসবুকে দেয়া এক স্ট্যাটাসে এ মন্তব্য করেন তসলিমা নাসরিন। স্ট্যাটাসে তিনি লেখেন, ‘আমার বাসায় অনিতা..

স্বাধীনতা

স্বাধীনতা চৈত্রের দুপুরে হিমেল বাতাস স্বাধীনতা শরৎ বিকেলে নির্মল আকাশ। স্বাধীনতা শিশুর হাতে প্রথম বর্ণমালা স্বাধীনতা বাঙ্গালীর চেতনার শিল্পকলা। স্বাধীনতা কুমড়ো গাছের নরম ডোগা স্বাধীনতা মাতৃ ভুমির পবিত্র..

আমাদের ২৬ মার্চ

তিমির অন্ধকার, নিঃশ্বাস আর বিশ্বাসে পুরো জাতি.. উচ্ছ্বাস উদ্দীপনা সাহস অথবা ভয়ের দোলাচলে, নিয়ন্ত্রণ নেই কোন কিছুতে.. তবুও একতা, প্রাপ্য আর প্রাপ্তির একরাশ প্রত্যাশা। এ এক অকুতভয় জাতির প্রাপ্তি- সংগ্রামী জাতির তেজী..

‘লেখাপড়া করো’

খেলাধুলার পাশাপাশি মনটা দিয়ে পড়ো, দেখবে তুমি হয়ে গেছো সবার থেকে বড়ো। ইশকুলেতে যেতে হবে নিত্য দিনই খোকা, দেখবে তোমায় আর পারবে না দিতে সহজে ধোঁকা। লেখাপড়ার পাশাপাশি করো আঁকা-আঁকি, সারা জীবন থাকবে কি আর তোমার পাশে..

৭ মার্চ স্বীকৃতি ইউনেস্কোর

সেদিন চাঁদের আলো ছিল কিনা জানি না, জানি না সূর্যের আলো ও তাপ ছিল কিনা- জানি অজপাড়াগাঁ টুঙ্গীপাড়ায় সেদিন ছিল আলো ও তাপ দু’টোই। বরাঙ্গনার প্রসব বেদনা ভেদ করে সেদিন জন্মেছিলে, বাংলার মাটি ও মানুষকে বাঁচাতে, বাংলার..

মার্চ মানে বঙ্গবন্ধুর নির্দেশ

মার্চ মানে রক্ত দেবার অধ্যয়, মার্চ মানে লক্ষ্যভেদের প্রত্যয়। মার্চ মানে বাঙ্গালীর নতুন জীবন, মার্চ মানে কোমল হাতের চিত্রাংকন। মার্চ মানে শত্রুদের ওপর ঝাপিয়ে পড়া, মার্চ মানে পশ্চিম ও পূর্ব পাকিস্তান আলাদা করা। মার্চ..

মৃত ব্যক্তির আর্তনাদ

হঠাৎ করে কানে ভেসে এলো ধ্বনী কান পেতে শুনি, শুনি বারে বারে। কে যেন মাইকিং করে বলে একটি শোক সংবাদ, শোক সংবাদ। ইন্নালিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন, মারা গেছে আমাদের বন্ধু জীবন। আমি বলছি রেগে, মাইকিংং করেছে কোন পাগলে, আমার..

শ্রদ্ধার শহীদ মিনার

ভাবি আর অবাক হই-কত নির্লজ্জ, সন্ত্রাসী হলেই শুধু এমন কুৎসিত দাবি চাপিয়ে দেয়। ভাবি আর অবাক হই-বড় লুন্ঠনকারি, পাপি পিশাচ বলেই প্রিয় সম্পদ ওরা নিতে চায়। ভাবি আর বিস্মিত হই-কতটা গোঁয়ার, অত্যাচারি আর অজ্ঞ হলে চিনতে পারে না,..

উপরে