রাবিতে দুই দিনব্যাপী চাকরি মেলা শুরু

প্রকাশিত: ফেব্রুয়ারি ২৬, ২০২০; সময়: ৫:০৮ অপরাহ্ণ |
রাবিতে দুই দিনব্যাপী চাকরি মেলা শুরু

নিজস্ব প্রতিবেদক, রাবি : রাজশাহী বিশ্ববিদ্যালয় ক্যারিয়ার ক্লাবের (আরইউসিসি) উদ্যোগে দুই দিনব্যাপী সপ্তম চাকরি মেলা শুরু হয়েছে। বুধবার (২৬ ফেব্রুয়ারি) সকালে বিশ্ববিদ্যালয়ের শেখ রাসেল মডেল স্কুল মাঠে বেলুন-ফেস্টুন উড়িয়ে মেলার উদ্বোধন করেন বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য অধ্যাপক চৌধুরী মো. জাকারিয়া।

এসময় উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক লুৎফর রহমান, ছাত্র-উপদেষ্টা অধ্যাপক লায়লা আরজুমান বানু, লোক প্রশাসন বিভাগের অধ্যাপক ও আরইউসিসির উপদেষ্টা স্বপ্নীল রহমানসহ ক্লাবের অন্যান্য সদস্যরা।

এ বারের মেলায় দেশের স্বনামধন্য ২০টি প্রতিষ্ঠান অংশ নিয়েছে। প্রতিষ্ঠানগুলো প্রার্থীদের যোগ্যতা অনুযায়ী চাকরির সুযোগ প্রদান করবে। এদিন সকাল ৯টা থেকে বিকেল সাড়ে ৪টা পর্যন্ত প্রতিষ্ঠানগুলো তাদের নির্ধারিত বুথে চাকরি প্রার্থীদের জীবনবৃত্তান্ত জমা নেওয়া হবে। এতে রাজশাহী বিশ্ববিদ্যালয় ছাড়াও অন্য প্রতিষ্ঠান থেকে স্নাতক ও স্নাতকোত্তর পাশ করা চাকরি প্রার্থীরা জীবনবৃত্তান্ত জমা দিতে পারবেন।

এছাড়া মেলার দ্বিতীয় দিন প্রতিষ্ঠানগুলো জমাকৃত জীবনবৃত্তান্ত থেকে নির্বাচিত চাকরি প্রার্থীদের মৌখিক পরীক্ষা নেওয়া হবে। মেলা চলাকালে বিশ্ববিদ্যালয়ের ডিনস কমপ্লেক্সে ক্যারিয়ার সম্পর্কিত ৫টি সেমিনার ও ওয়ার্কশপ অনুষ্ঠিত হবে। এছাড়া মেলা প্রাঙ্গণে রাবির প্রথম ও দ্বিতীয় বর্ষের শিক্ষার্থীদের জন্য কুইজ প্রতিযোগিতা অনুষ্ঠিত হবে।

চাকরি মেলা নিয়ে সংগঠনের সভাপতি বলেন, বর্তমানে বিশ্ববিদ্যালয়ের অনেক শিক্ষার্থীরা বিসিএস কেন্দ্রীয় হয়ে যাচ্ছে। কিন্তু এ সেক্টরে চাকরির পদ সংখ্যা অনেক কম। বিসিএস ছাড়া করপোরেট সেক্টরে বেশ চাকরির সুযোগ-সুবিধা আছে। এটি জানানোর জন্য এই মেলার আয়োজন।

তিনি আরও বলেন, এখানে একসাথে অনেকগুলো কোম্পানি আছে। যেখানে একজন গ্রাজুয়েটরা এক সাথে অনেক কোম্পানিতে সিভি দেওয়ার সুযোগ পাচ্ছে। ফলে অনেকে ক্যাম্পাস থেকেই চাকুরীর সুযোগ পাচ্ছে।

প্রসঙ্গত, বিশ্ববিদ্যালয়ের ক্যারিয়ার ক্লাব একটি অরাজনৈতিক সংগঠন। এটি ২০১৩ সালে প্রতিষ্ঠিত হয়ে প্রতিবছর চাকরি মেলাসহ শিক্ষার্থীদের ক্যারিয়ার গঠনের বিভিন্ন সেমিনার, ওয়ার্কশপ করে আসছে।

  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
পদ্মাটাইমস ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
topউপরে