রাবিতে দু’দিনব্যাপী চাকরি মেলা শুরু বুধবার

প্রকাশিত: ফেব্রুয়ারি ২২, ২০২০; সময়: ৬:১৯ অপরাহ্ণ |
রাবিতে দু’দিনব্যাপী চাকরি মেলা শুরু বুধবার

নিজস্ব প্রতিবেদক, রাবি : রাজশাহী বিশ্ববিদ্যালয় ক্যারিয়ার ক্লাবের (আরইউসিসি) আয়োজনে সপ্তমবারের মত দুই দিনব্যাপী চাকরি মেলা অনুষ্ঠিত হবে আগামী ২৬ ও ২৭ ফেব্রুয়ারি। ২৬ ফেব্রুয়ারি সকালে বিশ্ববিদ্যালয়ের শেখ রাসেল মডেল স্কুল মাঠে মেলার উদ্বোধন করা হবে।

শনিবার বিকেলে বিশ্ববিদ্যালয়ের রবীন্দ্রনাথ ঠাকুর একাডেমিক ভবনের শিক্ষক লাউঞ্জে আয়োজিত সংবাদ সম্মেলনে এ তথ্য জানান সংগঠনের সভাপতি আব্দুল্লাহ আল মামুন।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে আব্দুল্লাহ আল মামুন জানান, চাকরি মেলার প্রথম দিন ২৬ ফেব্রুয়ারি উদ্বোধনী অনুষ্ঠানে অতিথি হিসেবে উপস্থিত থাকবেন বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য অধ্যাপক আনন্দ কুমার সাহা ও অধ্যাপক চৌধুরী মো. জাকারিয়া।

এবারের মেলায় দেশের ২০টি প্রতিষ্ঠান অংশগ্রহণ করবে। প্রথম দিন সকাল ৯টা থেকে বিকেল সাড়ে ৪টা পর্যন্ত প্রতিষ্ঠানগুলো তাদের নির্ধারিত বুথে চাকরি প্রার্থীদের জীবনবৃত্তান্ত জমা নিবেন।

এতে রাজশাহী বিশ্ববিদ্যালয় ছাড়াও অন্য প্রতিষ্ঠান থেকে স্নাতক ও স্নাতকোত্তর পাশ করা চাকরী প্রার্থীরা জীবনবৃত্তান্ত জমা দিতে পারবেন। এছাড়া চাকরী প্রার্থীদের জীবনবৃত্তান্ত সংগ্রহের জন্য বিশ্ববিদ্যালয়ের টুকিটাকি চত্বরে সংগঠনের আয়োজনে বুথ স্থাপন করা হয়েছে।

তিনি আরও জানান, মেলার দ্বিতীয় দিন ২৭ ফেব্রুয়ারি প্রতিষ্ঠানগুলো জমাকৃত জীবনবৃত্তান্ত থেকে নির্বাচিত চাকরি প্রার্থীদের মৌখিক পরীক্ষা নিবে। মেলা চলাকালে বিশ্ববিদ্যালয়ের ডিনস কমপ্লেক্সে ক্যারিয়ার সম্পর্কিত ৫টি সেমিনার ও ওয়ার্কশপ অনুষ্ঠিত হবে।

এছাড়া মেলা প্রাঙ্গনে রাবির প্রথম ও দ্বিতীয় বর্ষের শিক্ষার্থীদের জন্য কুইজ প্রতিযোগিতা অনুষ্ঠিত হবে। পরে সন্ধ্যা ৫টায় শহীদ সুখরঞ্জন সমাদ্দার ছাত্র-শিক্ষক সাংস্কৃতিক কেন্দ্র (টিএসসিসি) মিলনায়তনে মেলার সমাপনী অনুষ্ঠিত হবে।

সংবাদ সম্মেলনে বিশ্ববিদ্যালয়ের ছাত্র উপদেষ্টা অধ্যাপক লায়লা আরজুমান বানু, ক্লাবের উপদেষ্টা ও পরিসংখ্যান বিভাগের অধ্যাপক মো. মনিমুল হক, সংগঠনের সহ-সভাপতি ইমরান হোসেন, সাধারণ সম্পাদক তৌহিদ বিন হাসান, যুগ্ম সাধারণ সম্পাদক নওরিন জান্নাত ঐশী প্রমুখ উপস্থিত ছিলেন।

  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
পদ্মাটাইমস ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
topউপরে