রাবি ছাত্রী ধর্ষণে অভিযুক্তদের সর্বোচ্চ শাস্তির দাবি ছাত্রলীগের

রাবি ছাত্রী ধর্ষণে অভিযুক্তদের সর্বোচ্চ শাস্তির দাবি ছাত্রলীগের

প্রকাশিত: ১৩-০২-২০২০, সময়: ১৬:৪৬ |
Share This

নিজস্ব প্রতিবেদক, রাবি : রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) এক ছাত্রী ধর্ষণে অভিযুক্তদের সর্বোচ্চ শাস্তি এবং বিশ্ববিদ্যালয় থেকে আজীবন বহিষ্কারের দাবি জানিয়েছে বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগ। আজ বৃহস্পতিবার দুপুরে কেন্দ্রীয় গ্রন্থাগারের সামনে আয়োজিত এক মানবন্ধনে তারা এ দাবি জানান।

মানববন্ধনে বিশ্ববিদ্যালয়ের সাবেক ছাত্র উপদেষ্টা অধ্যাপক জান্নাতুল ফেরদৌস বলেন, যে নির্যাতিত হয়েছে সে আমাদেরই মেয়ে, আমাদেরই বোন। আমরা যদি তাঁর পাশে না দাঁড়ায় তাহলে কে দাঁড়াবে? আমাদের সর্বদা নির্যাতিতার পাশে থাকতে হবে। সামাজিকভাবে আমাদের আরও সচেতন হতে হবে। বন্ধু নির্বাচনেও মেয়েদের সচেতন হতে হবে এবং একটি নির্দিষ্ট সীমার মধ্যে বিশ্বাস রাখতে হবে।

ছাত্রলীগের সভাপতি গোলাম কিবরিয়া বলেন, ভাবতে খুব খারাপ লাগে যে, আমরা ধর্ষকের নিন্দা না করে ধর্ষিতার দিকে আঙুল তুলি। আমরা এই ধর্ষণের সুষ্ঠু বিচার এবং ধর্ষককে বিশ্ববিদ্যালয় থেকে বহিষ্কারের দাবি জানাচ্ছি।

ছাত্রলীগের সহ-সভাপতি হাবিবুল্লাহ নিক্সন বলেন, ধর্ষকের কোন ধর্ম, বর্ণ নেই। শুধুমাত্র একজন ধর্ষিতাই বুঝতে পারে ধর্ষণের নির্মমতা কতটা ভয়ংকর। যখন একটি মেয়ে ধর্ষিত হয় তখন শুধু সে নই, তার পরিবার, সমাজ এবং গোটা দেশ ধর্ষিত হয়। ধর্ষকের সর্বোচ্চ শাস্তি মৃত্যুদন্ড করার দাবি করছি। এছাড়া তিনি বিশ্ববিদ্যালয়ের যৌন নিপীড়ন সেলের কার্যকারিতা বাড়াতে জোর দাবি জানান।

মানববন্ধনে ছাত্রলীগের সাধারণ সম্পাদক ফয়সাল আহমেদ রুনুর সঞ্চালনায় আরও বক্তব্য রাখেন- সহ-সভাপতি কাজী লিংকন, সাংগঠনিক সম্পাদক এনায়েত রাজু, সাংস্কৃতিক বিষয়ক সম্পাদক রবিউল সরকার রুবেল প্রমুখ।

Leave a comment

উপরে