রাজশাহীতে ৩ ছাত্রীর সহপাঠিকে পেটানোর ভিডিও ভাইরাল

রাজশাহীতে ৩ ছাত্রীর সহপাঠিকে পেটানোর ভিডিও ভাইরাল

প্রকাশিত: ২৯-১১-২০১৯, সময়: ১৩:০৪ |
Share This

নিজস্ব প্রতিবেদক : রাজশাহীতে সহপাঠিকে অশালীন প্রস্তাব দেয়ায় এক ছাত্রকে মারধর করেছেন সহপাঠী তিন কলেজছাত্রী। বৃহস্পতিবার দুপুরে রাজশাহীর নিউ গভ. ডিগ্রি কলেজের অডিটোরিয়ামের সামনে এ ঘটনা ঘটে।

মারধরের একটি ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়েছে। এতে কলেজ ড্রেস পরিহিত এক ছাত্রকে তিনছাত্রী মিলে চড়-থাপ্পর মারতে দেখা যায়। ফেসবুকে ছড়িয়ে পড়া ২৫ সেকেন্ডের ওই ভিডিওতে পাঁচজন শিক্ষার্থীকে দেখা যায়। তারা নিউ গভ. ডিগ্রি কলেজের দ্বাদশ শ্রেণীর শিক্ষার্থী বলে জানা গেছে।

খোঁজ নিয়ে জানা যায়, বৃহস্পতিবার (২৮ নভেম্বর) দ্বাদশ শ্রেণীর মানবিক বিভাগের টেস্ট পরীক্ষা অনুষ্ঠিত হয়। পরীক্ষার হল থেকে বের হওয়ার পর মানবিক বিভাগের এক ছাত্র তার এক সহপাঠী ছাত্রীকে অশালীন প্রস্তাব দেয়।

প্রস্তাবে রাজি না হলে সে ছাত্রীর শরীরে স্পর্শ করার চেষ্টা করে। এ সময় ওই ছাত্রী সেখান থেকে সরে গিয়ে পাশে থাকা তার সহপাঠী ছাত্রীদেরকে জানান। পরে তারা গিয়ে ছাত্রীকে উত্যক্তের প্রতিবাদ করে। এক পর্যায়ে তিনজন ছাত্রী মিলে উত্ত্যক্তকারী ওই ছাত্রকে মারধর করে।

রাজশাহী নিউ গভ. ডিগ্রি কলেজের অধ্যক্ষ এসএম জার্জিস কাদের বলেন, ‘‘ভিডিওটি দেখার পর আমি শিক্ষার্থীদের সাথে কথা বলেছি। প্রাথমিকভাবে জানতে পেরেছি, ওই ছাত্র তার এক সহপাঠীকে উত্যক্ত করেছে। এ ধরনের অপকর্মে জড়িত থাকলে আমরা অবশ্যই তার বিরুদ্ধে ব্যবস্থা নেব।’’

অধ্যক্ষ বলেন, ‘‘এভাবে ভিডিও ধারণ করে সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে দেওয়া উচিত হয়নি। ভুক্তভোগীরা কলেজের প্রশাসনের কাছে অভিযোগ দিলে আমরা ব্যবস্থা নিতাম। আগামী রোববার (১ ডিসেম্বর) আমি তাদের ডেকেছি। উভয়পক্ষের সাথে কথা বলে ব্যবস্থা নেব।’’

''সহপাঠীকে উত্যক্ত করায় প্রতিবাদী অন্য সহপাঠী''ঘটনাটি আজ সকালে রাজশাহী নিউ গভঃ ডিগ্রি কলেজে ঘটে। পরীক্ষার হল থেকে বের হওয়ার পর দ্বাদশ শ্রেনীর মানবিক বিভাগের এক ছাত্র তার এক সহপাঠীকে বাজে প্রস্তাব দেই। সেই প্রস্তাবে রাজি না হলে সেই ছাত্রীর শরীরে স্পর্শ করার চেষ্টা করে পরবতীতে সেই ছাত্রী নিজেকে রক্ষার জন্য তার বান্ধবীদের কাছে ছুটে যাই এবং বিষয়টি সে তার বান্ধবীদের জানায়। বান্ধবী দের মধ্যে একজন একই বিভাগের তাসনুভা তানহা(১৮) এগিয়ে আসে এবং ছেলেটিকে মারা শুরু করে। পরবর্তীতে আশেপাশের ছাত্র – ছাত্রীদের সহযোগিতার ছেলেটিকে উদ্ধার করা হয়। পরবর্তীতে ভিডিও টি সোশ্যাল মিডিয়ায় প্রকাশ হলে তা খুব দ্রুত ছড়িয়ে পড়ে।

Posted by Bayezid Ahsan Zeet on Thursday, November 28, 2019

উপরে