রাবি ছাত্রলীগের দুই কর্মী বিশ্ববিদ্যালয় থেকে বহিষ্কার

রাবি ছাত্রলীগের দুই কর্মী বিশ্ববিদ্যালয় থেকে বহিষ্কার

প্রকাশিত: ১৭-১১-২০১৯, সময়: ২০:৫৪ |
Share This

নিজস্ব প্রতিবেদক, রাবি : রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) ফাইন্যান্স বিভাগের এক শিক্ষার্থীকে পিটিয়ে মাথা ফাটানোর দায়ে ছাত্রলীগের দুই কর্মীকে সাময়িক বহিষ্কার করা হয়েছে। রোববার দুপুরে প্রক্টর অধ্যাপক লুৎফর রহমান এ তথ্য জানিয়েছেন।

তিনি বলেন, বিশ্ববিদ্যালয়ের ইসলামিক স্টাডিজ বিভাগের চতুর্থ বর্ষের শিক্ষার্থী রাকিবুল ইসলাম ও বাংলা বিভাগের চতুর্থ বর্ষের হুমায়ন কবির নাহিদকে সাময়িক বহিস্কার করা হয়েছে। তাদের স্থানীয় বহিস্কার করার জন্য তদন্ত কমিটি করা হচ্ছে। শনিবার দুপুরে শৃঙ্খলা কমিটির এক জরুরি সভায় ওই দুই ছাত্রলীগ কর্মীকে সাময়িক বহিষ্কারের সিদ্ধান্ত নেয়া হয় বলে জানান প্রক্টর অধ্যাপক ড. লুৎফর রহমান।

স্থায়ী বহিষ্কারের বিষয়ে প্রক্টর বলেন, ‘স্থায়ী বহিষ্কারের জন্য কিছু পর্যায় রয়েছে যেগুলো অতিক্রম না করা পর্যন্ত কোন সিদ্ধান্তে আসা সম্ভব নয়। এ বিষয়ে ৫ সদস্য বিশিষ্ট একটি কমিটি গঠন করা হয়েছে। এ তদন্তের রিপোর্ট পাবার পর স্থায়ী বহিষ্কারের বিষয় সিদ্ধান্ত নেয়া হবে।’

এদিকে, সাময়িক বহিষ্কারের ঘোষণা দেয়া পর শিক্ষার্থীরা তাদের আন্দোলন স্থগিত করে। অভিযুক্ত ওই দুই শিক্ষার্থীকে স্থায়ী বহিষ্কারের জন্য সাতদিনের আল্টিমেটাম দিয়ে আন্দোলন স্থগিতের ঘোষণা দেয়া হয়। এর আগে প্রশাসন ভবন অবরুদ্ধ করে বিক্ষোভ করে শিক্ষার্থীরা।

শুক্রবার গভীর রাতে ফাইন্যান্স বিভাগের তৃতীয় বর্ষের ছাত্র সোহরাব হোসেন মিয়া কয়েকজন বন্ধুকে নিয়ে হলে যায়। ওই সময় তাদেরকে কেন হলে নিয়ে এসেছে এ নিয়ে সোহরাবের সঙ্গে আসিফ ও নাহিদ নামের দুই ছাত্রলীগ কর্মীর কথাকাটাকাটি হয়। পরে সোহরাব ও তাদের বন্ধুদের ২৫৪ নাম্বার কক্ষে নিয়ে যায় আসিফ ও নাহিদ। সেখানে অবরুদ্ধ করে রেখে সোহরাবকে পিটিয়ে জখম করে তারা। পরে খবর পেয়ে সহপাঠীরা তাকে উদ্ধার করে প্রথমে রাবি হাসপাতালে ভর্তি করে। পরে তাকে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে স্থানান্তর করা হয়।

Leave a comment

উপরে