নার্সিং ও মিডওয়াইফারি শিক্ষা প্রতিষ্ঠানে ভর্তির বিজ্ঞপ্তি

নার্সিং ও মিডওয়াইফারি শিক্ষা প্রতিষ্ঠানে ভর্তির বিজ্ঞপ্তি

প্রকাশিত: 10-11-2019, সময়: 16:49 |
Share This

পদ্মাটাইমস ডেস্ক : সরকারি ও বেসরকারি নার্সিং ও মিডওয়াইফারি শিক্ষা প্রতিষ্ঠানে ২০১৯-২০২০ শিক্ষাবর্ষে ১ম বর্ষ বিএসসি ইন নার্সিং, ডিপ্লোমা ইন নার্সিং সায়েন্স এন্ড মিডওয়াইফারি এবং ডিপ্লোমা ইন মিডওয়াইফারি কোর্সে ভর্তির বিজ্ঞপ্তি প্রকাশিক হয়েছে। অনলাইনে নির্ধারিত ছকে ভর্তির আবেদন আহ্বান করা হয়েছে।

আবেদনের নিয়ম
আবেদনকারীকে বাংলাদেশের নাগরিক হতে হবে। প্রার্থী যে শিক্ষাবর্ষে পরীক্ষায় অংশগ্রহণ করবে সেই সাল (২০১৯) এবং তৎপূর্ববর্তী (২০১৮) সালে এইচএসসি বা সমমানের পরীক্ষায় পাস এবং ধারাবাহিকভাবে এর অব্যাহতি পূর্ববর্তী দুই বছর আগে (২০১৬ ও ২০১৭) এসএসসি বা সমমানের পরীক্ষায় উত্তীর্ণরা আবেদন করতে পারবে। অনলাইনে আবেদন পূরণ করার সময় নির্দেশাবলী নার্সিং ও মিডওয়াইফারি অধিদফতরের ওয়বসাইটwww.dgnm.gov.bd এবং বিএসএমসি’র ওয়েবসাইট www.bnmc.gov.bd ভালোভাবে পড়ে বুঝে নির্দেশনা অনুযায়ী সতর্কতার সঙ্গে পূরণ করতে হবে।

ভর্তি পরীক্ষার ফি
বিএসসি ইন নার্সিং কোর্সের জন্য ৭০০ টাকা এবং ডিপ্লোমা ইন নার্সিং সায়েন্স এন্ড মিডওয়াফাইর ও ডিপ্লোমা ইন মিডওয়াইফারি কোর্সের জন্য ৫০০ টাকা ফি হিসেবে টেলিটক প্রি-পেইড মোবাইল থেকে জমা দিতে হবে। অনলাইনে আবেদন এবং নিয়মানুযায়ী ফি জমা হলেই আবেদন গ্রহণযোগ্য বলে গণ্য হবে।

ভর্তি পরিক্ষার তারিখ
ভর্তি পরিক্ষা হবে আগামী ২০ ডিসেম্বর (শুক্রবার) সকাল ১০টা থেকে বেলা ১১টা পর্যন্ত ১ ঘণ্টা।

আবেদনের সময়সীমা
আগামী ১৫ নভেম্বর দুপুর ১২ থেকে আবেদন শুরু হবে, চলবে ২৯ নভেম্বর সন্ধ্যা ৭টা পর্যন্ত। অনলাইনে টাকা জমা দেয়ার শেষ তারিখ ৩০ নভেম্বর রাত ১১ টা ৫৯ মিনিট পর্যন্ত। প্রবেশপত্র ডাউনলোডের তারিখ ১৫ নভেম্বর থেকে ১৯ ডিসেম্বর রা ১১ টা ৫৯ মিনিট পর্যন্ত।

Leave a comment

উপরে