শিমুল মেমোরিয়াল নর্থ সাউথ স্কুল এন্ড কলেজে সচেতনতামূলক সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠান

শিমুল মেমোরিয়াল নর্থ সাউথ স্কুল এন্ড কলেজে সচেতনতামূলক সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠান

প্রকাশিত: 06-11-2019, সময়: 18:38 |
Share This

নিজস্ব প্রতিবেদক : রাজশাহী নগরীর শিমুল মেমোরিয়াল নর্থ সাউথ স্কুল এন্ড কলেজে সচেতনতামূলক সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠান হয়েছে। বুধবার ইভটিজিং, বাল্যবিবাহ, ধর্ষণ, এসিড নিক্ষেপ, মাদকসহ সমাজের বিভিন্ন অসঙ্গতির বিষয়ে শিক্ষার্থীদের সচেতন করতে এ সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

শিক্ষা প্রতিষ্ঠানের চেয়ারম্যান আব্দুল মান্নান খানের সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন রাজশাহী মেট্রোপলিটন পুলিশের অতিরিক্ত পুলিশ কমিশনার মোঃ সুজায়েত ইসলাম। বিশেষ অতিথি ছিলেন বোয়ালিয়া রাজশাহী মেট্রোপলিটন পুলিশ’র ডিসি মোঃ সাজিদ হোসেন, অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন) মাহমুদুল হাসান, জনতা ব্যাংক লিমিটেড রাজশাহীর উপ-মহাব্যবস্থাপক তাপস কুমার মজুমদার।

অনুষ্ঠানের সার্বিক বিষয় তত্ত্বাবধান ও মূল প্রবন্ধ উপস্থাপন করেন শিমুল মেমোরিয়াল নর্থ সাউথ স্কুল এন্ড কলেজের নির্বাহী পরিচালক নাজমা রহমান। আহ্বায়ক ছিলেন শিমুল মেমোরিয়াল নর্থ সাউথ স্কুল অ্যান্ড কলেজের অধ্যক্ষ বিরাজ আহমেদ।

অনুষ্ঠানে প্রধান অতিথি বলেন, “আজকের শিশুরা আগামী দিনের ভবিষ্যৎ। তাই সুন্দর এবং উন্নত ভবিষ্যৎ গড়ে তুলতে এই শিক্ষার্থীদের সকল প্রকার দুর্নীতি, বাল্যবিবাহ, মাদকাসক্তি, ইভটিজিংসহ বিভিন্ন অপরাধ সম্পর্কে সচেতন করতে হবে এবং সেই সাথে শিক্ষার্থীদের এই শিক্ষা দিতে হবে যে আমরা কোন অপরাধ করবো না, কোনো অপরাধকে প্রশ্রয় দেবো না। তবেই আমরা গড়ে তুলতে পারব একটি শান্তিপূর্ণ সুখী-সমৃদ্ধ সমাজ।”

অতিথিবৃন্দ তাদের বক্তব্যে বলেন “সকল শিক্ষা প্রতিষ্ঠান যদি সমাজের এই প্রতিচ্ছবিগুলো ছাত্রছাত্রীদের সামনে তুলে ধরে তাদেরকে সচেতন করে তাহলে সমাজ থেকে খুব দ্র”ত এই অসঙ্গতি এবং অপরাধপ্রবণতা দূর করে সুষ্ঠু এবং শান্তিপূর্ণ সমাজ গঠন করা সম্ভব।” আয়োজনটির বিভিন্ন পর্যায়ে বৃহত্তর রাজশাহীর ঐতিহ্য গম্ভীরা, জারিগানসহ আরো কিছু সাংস্কৃতিক কর্মকাণ্ড পরিবেশন করা হয়।

Leave a comment

উপরে