রাবিতে শিক্ষার্থীদের ওপর লাঠিচার্জ : প্রতিবাদে মানববন্ধন

রাবিতে শিক্ষার্থীদের ওপর লাঠিচার্জ : প্রতিবাদে মানববন্ধন

প্রকাশিত: 06-11-2019, সময়: 18:02 |
Share This

জ্যেষ্ঠ প্রতিবেদক, রাবি : জাহাঙ্গীরনগর বিশ^বিদ্যালয়ে (জাবি) দুর্নীতি বিরোধী আন্দোলনে হামলার প্রতিবাদে রাজশাহী বিশ^বিদ্যালয়ের (রাবি) আন্দোলন কর্মসূচিতে পুলিশের লাঠিচার্জের অভিযোগ উঠেছে। মঙ্গলবার সন্ধ্যায় বিশ^বিদ্যালয়ের প্রধান ফটকের সামনে শিক্ষক-শিক্ষার্থীরা মহাসড়ক অবরোধ করতে গেলে এই ঘটনা ঘটে। এতে ৪ শিক্ষার্থী আহত হয়। প্রতিবাদে বুধবার বিকেলে বিশ^বিদ্যালয়ের কেন্দ্রীয় গ্রন্থাগারের সামনে মানববন্ধন করে শিক্ষার্থীরা।

মানববন্ধনে তারা বলেন, বিভিন্ন সময় ছিনতাই, চাঁদাবাজি, মাদক সেবন, যৌন হয়রানির ঘটনা ঘটলেও প্রশাসনকে কোন ধরনের কার্যকরি পদক্ষেপ নিতে দেখা যায় না। পুলিশের কাজ জনগনের নিরাপত্তা নিশ্চিত করা। কিন্তু সেই পুলিশের দ্বারাই আমরা আজ নির্যাতিত হচ্ছি। প্রক্টরিয়াল বডি থাকা সত্বেও আজ আমাদের ওপর ছাত্রলীগ ও পুলিশি হামলার ঘটনা ঘটছে।

এসময় তারা অভিযোগ করে বলেন, জাবিতে শিক্ষক-শিক্ষার্থী ও সাংবাদিক মারধরের প্রতিবাদ জানাতে আমরা সড়কে নেমেছিলাম। কিন্তু আমাদের এই যৌক্তিক আন্দোলনে পুলিশ আমাদের ওপর লাঠিচার্জ করে। চার জনকে থানায় নিয়ে মামলা করার হুমকি দিয়ে আমাদের হয়রানি করা হয়।

এর আগে মঙ্গলবার সন্ধ্যায় জাবিতে শিক্ষক-শিক্ষার্থীদের ওপর হামলার প্রতিবাদে মহাসড়ক অবরোধ করতে যায় শিক্ষার্থীরা। এসময় ‘দুর্নীতির বিরুদ্ধে শিক্ষক সমাজ’র কয়েকজন আন্দোলনকারী শিক্ষকও তাদের সঙ্গে আন্দোলনে অংশ নেয়। শিক্ষকরা চলে যাবার পর গেলে পুলিশের বাধার মুখে পড়ে শিক্ষার্থীরা।

এসময় বাকবিতণ্ডার এক পর্যায়ে পুলিশ আন্দোলনকারীদের ওপর লাঠিচার্জ করে। এতে ৪ শিক্ষার্থী আহত ও একজনকে আটককৃত হয়। তবে এসব অভিযোগ অস্বীকার করে পুলিশ।

Leave a comment

উপরে