জাবিতে হামলার প্রতিবাদে ঢাবিতে ছাত্রদলের বিক্ষোভ

জাবিতে হামলার প্রতিবাদে ঢাবিতে ছাত্রদলের বিক্ষোভ

প্রকাশিত: 06-11-2019, সময়: 15:39 |
Share This

পদ্মাটাইমস ডেস্ক : জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) উপাচার্য অধ্যাপক ফারজানা ইসলামের অপসারণের দাবিতে আন্দোলনরত শিক্ষক-শিক্ষার্থী ও কর্তব্যরত সাংবাদিকদের ওপর ছাত্রলীগের হামলার প্রতিবাদে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে বাংলাদেশ জাতীয়তাবাদী ছাত্রদল। বুধবার দুপুরে ঢাকা বিশ্ববিদ্যালয়ের অপরাজেয় বাংলার পাদদেশে এ কর্মসূচি পালন করেন ছাত্রদল নেতাকর্মীরা।

এসময় ছাত্রদলের কেন্দ্রীয় সভাপতি ফজলুর রহমান খোকন, সাধারণ সম্পাদক ইকবাল হোসেন শ্যামল, ঢাবি শাখা সভাপতি আল মেহেদি তালুকদার, সাধারণ সম্পাদক হাফিজুল ইসলাম, সদ্য সাবেক স্কুল বিষয়ক সম্পাদক আরাফাত বিল্লাহ খান, ছাত্র কল্যাণ বিষয়ক সম্পাদক কাজী রওনাকুল ইসলাম শ্রাবণ, কেন্দ্রীয় সাবেক সহসম্পাদক আশরাফ ফকির লিংকনসহ দুই শতাধিক নেতাকর্মী উপস্থিত ছিলেন। এসময় ছাত্রদলের পক্ষ থেকে তিন দফা দাবি পেশ করা হয়।

দাবিগুলো হলো- দুর্নীতিবাজ ও দালাল ভিসির (অধ্যাপক ফারজানা ইসলাম) পদত্যাগ, সন্ত্রাসীদের বিচারের আওতায় আনা এবং জাবিতে সব ক্রিয়াশীল ছাত্রসংগঠনের সহাবস্থান নিশ্চিত করা।

সমাবেশে জাতীয়তাবাদী ছাত্রদলের ঢাকা বিশ্ববিদ্যালয় সভাপতি আল মেহেদী তালুকদার বলেন, ছাত্রলীগ প্রতিটি ক্যাম্পাসের যৌক্তিক আন্দোলনে হামলা চালিয়ে দেশের ছাত্ররাজনীতিকে বারবার কলংকিত করছে। হামলা চালালেও তাদের বিচার হয় না। প্রশাসনের দলবাজরা ছাত্রলীগের অন্যায় কর্মকান্ডের বিচার করেন না। এই কারণে তাদের কর্মকান্ড বারবার সীমা লঙ্ঘন করছে।

Leave a comment

উপরে