ভিসিকে পদত্যাগের আহ্বান বুয়েটের ৩০০ শিক্ষকের

ভিসিকে পদত্যাগের আহ্বান বুয়েটের ৩০০ শিক্ষকের

প্রকাশিত: ০৯-১০-২০১৯, সময়: ১৭:৫৮ |
Share This

পদ্মাটাইমস ডেস্ক : আবরার ফাহাদ হ’ত্যার ঘটনায় দায় নিয়ে বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) ভিসি অধ্যাপক সাইফুল ইসলামকে পদত্যাগের আহ্বান জানানো হয়েছে। বুধবার দুপুরে বিশ্ববিদ্যালয়ের ৩০০ জন শিক্ষক এ আহ্বান জানান।

গত রোববার দিবাগত রাত ৩টার দিকে বুয়েটের শেরে বাংলা হলের নিচতলা থেকে আবরার ফাহাদের লা’শ উদ্ধার করে পুলিশ। তড়িৎ ও ইলেক্ট্রনিকস প্রকৌশল বিভাগের এই শিক্ষার্থীকে ছাত্রলীগ নেতাকর্মীরা পি’টিয়ে হ’ত্যা করে বলে দাবি সহপাঠীদের।

এ ঘটনার ৪৮ ঘণ্টা পর গতকাল মঙ্গলবার সন্ধ্যা ৬টার পরে প্রকাশ্যে আসেন অধ্যাপক সাইফুল ইসলাম। তবে আবরারের লা’শ দেখা, তার স্বজনের খোঁজ খবর নেওয়া বা দোষীদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া- এমন কোনো পদক্ষেপই নেননি তিনি। এতে গতকাল বিক্ষুব্ধ শিক্ষার্থীদের তোপের মুখে পড়েন তিনি। সে সময় ভিসিকে কার্যালয়ে অবরুদ্ধ করে রাখেন বিচারের দাবিতে আন্দোলনরত শিক্ষার্থীরা।

ছাত্র হ’ত্যার পর ভিসির আচরণে শুরু থেকেই সন্তুষ্ট ছিলেন না শিক্ষকরাও। এর পরিপ্রেক্ষিতেই আজ তার পদত্যাগের আহ্বান জানালেন ৩০০ শিক্ষক।

প্রসঙ্গত, ভারতের সঙ্গে চুক্তির বিরোধিতা করে শনিবার বিকেলে সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে একটি স্ট্যাটাস দেন ফাহাদ। এর জের ধরে রোববার রাতে শেরে বাংলা হলের ২০১১ নম্বর কক্ষে ডেকে নিয়ে তাকে পিটিয়ে হ’ত্যা করেন ছাত্রলীগের নেতাকর্মীরা। পরে তার লা’শ সিঁড়িতে ফেলে রাখা হয়।

এ ঘটনায় আবরারের বাবা ১৯ জনকে আসামি করে একটি মামলা করেন। ঘটনায় জড়িত সন্দেহে বুয়েট শাখা ছাত্রলীগের ১১ জনকে সংগঠন থেকে বহিষ্কার করে কেন্দ্রীয় কমিটি।

Leave a comment

উপরে