ঢাবিতে আন্দোলনকারীদের ওপর ছাত্রলীগের হামলা (ভিডিওসহ)

ঢাবিতে আন্দোলনকারীদের ওপর ছাত্রলীগের হামলা (ভিডিওসহ)

প্রকাশিত: ১৮-০৯-২০১৯, সময়: ১৫:১৭ |
Share This

পদ্মাটাইমস ডেস্ক : ঢাকা বিশ্ববিদ্যালয়ে (ঢাবি) পরীক্ষা ছাড়া ভর্তি হওয়া ছাত্রলীগের সাবেক ও বর্তমান নেতাদের ছাত্রত্ব বাতিলের দাবিতে ব্যবসায় অনুষদের ডিনের কার্যালয় ঘেরাও করেছেন আন্দোলনকারী শিক্ষার্থীরা। এ সময় ছাত্রলীগ আন্দোলনরত শিক্ষার্থীদের ওপর হামলা চালায়। এ ঘটনায় আসিফ নামে এক আন্দোলনকারী আহত হন। পরে শিক্ষকরা এসে পরিস্থিতি শান্ত করেন।

পরীক্ষা ছাড়া ভর্তি হওয়া ছাত্রলীগ নেতাদের ছাত্রত্ব বাতিলসহ তিন দফা দাবিতে পূর্বঘোষিত কর্মসূচি অনুযায়ী বুধবার বেলা ১২ টার দিকে ব্যবসায় অনুষদের ডিন শিবলী রুবাইতুল ইসলামের কার্যালয় ঘেরা করে বামপন্থী ছাত্র সংগঠন, বাংলাদেশ সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদ ও স্বতন্ত্র জোট। এ সময় এসব সংগঠনের নেতাকর্মীদের ওপর হামলা চালায় ছাত্রলীগ। দুপক্ষের মধ্যে হাতাহাতির ঘটনা।

আন্দোলনকারীদের তিনটি দাবি হল- যারা অবৈধভাবে ভর্তি হয়েছেন তাদের ছাত্রত্ব ও ডাকসুর পদ বাতিল করে স্থায়ীভাবে বহিষ্কার করে শূন্য পদগুলোতে দ্রুত উপনির্বাচন দেয়া, ব্যবসায় শিক্ষা অনুষদের ডিন অধ্যাপক শিবলী রুবাইয়াতুল ইসলাম ও বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামানের পদত্যাগ।

ছাত্র ইউনিয়নের ঢাবির ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক রাগীব নাঈম এবং ছাত্র ফেডারেশনের ঢাবি শাখার সভাপতি আবু রায়হান খান বলেন, ভর্তি জালিয়াতির প্রতিবাদ এবং ডিন অধ্যাপক ড. শিবলি রুবাইয়াতুল ইসলামের পদত্যাগের দাবিতে পূর্বনির্ধারিত কর্মসূচি অনুযায়ী দুপুর ১২টার দিকে বাণিজ্য শিক্ষা অনুষদের ডিনের কার্যালয় ঘেরাও করতে যান বাম ছাত্র সংগঠনগুলোর নেতাকর্মীরা। আগে থেকেই ঢাকা বিশ্ববিদ্যালয় সাধারণ শিক্ষার্থীর ব্যানারে সেখানে অবস্থান নেয় ছাত্রলীগের কর্মীরা। দু’পক্ষ এক জায়গায় জড়ো হলে বাকবিতণ্ডা শুরু হয়। একপর্যায়ে তা ধাক্কাধাক্কি ও হাতাহাতিতে গড়ায়। এ সময় সেখান থেকে টিএসসির দিকে চলে যান বাম সংগঠনগুলোর নেতাকর্মীরা।

দুর্নীতি ও জালিয়াতির বিরুদ্ধে ঢাকা বিশ্ববিদ্যালয়ঃ

Posted by মশিউর রহমান on Tuesday, September 17, 2019

Leave a comment

উপরে