রাবিতে হল বন্ধের দিন কমানোর দাবিতে বিক্ষোভ সমাবেশ

রাবিতে হল বন্ধের দিন কমানোর দাবিতে বিক্ষোভ সমাবেশ

প্রকাশিত: ০৫-০৮-২০১৯, সময়: ১৫:৪৬ |
Share This

জ্যেষ্ঠ প্রতিবেদক, রাবি : ভর্তি পরীক্ষার আবেদন ফি কমানো ও হল বন্ধের সিদ্ধান্ত প্রত্যাহারের দাবিতে রাজশাহী বিশ^বিদ্যালয়ে (রাবি) বিক্ষোভ সমাবেশ করেছে শিক্ষার্থীরা। সোমবার দুপুর সাড়ে ১২টায় বিশ^বিদ্যালয়ের কেন্দ্রীয় গ্রন্থাগারের সামনে এই বিক্ষোভ সমাবেশ পালিত হয়। সমাবশে দাবি আদায়ে ২৪ ঘন্টার আল্টিমেটাম দেন তারা।

সমাবেশে রাকসু আন্দোলন মঞ্চের সমন্বয়ক আব্দুল মজিদ অন্তর বলেন, শুধু মাত্র একটি ধর্মীয় উৎসবের জন্য প্রশাসন এভাবে এত দিন হল বন্ধ রাখতে পারেনা। এই বিশ^বিদ্যালয়ে আরও অন্য ধর্মাবলম্বী শিক্ষার্থী আছে। তাদের পরীক্ষা, টিউশন আরও অন্য কাজ আছে। কিন্তু প্রশাসন এতদিন হল বন্ধ রেখে জোরপূর্বক তাদের ক্যাম্পাস ছাড়তে বাধ্য করছে।

ইসলামের ইতিহাস বিভাগের শিক্ষার্থী মাহমুদ সাকী বলেন, ঢাকা বিশ^বিদ্যালয়েও বিভাগ পরিবর্তনের সুযোগ আছে। সেখানে আবেদন ফরমের দামও তুলনামূলক কম। কিন্তু দেশের দ্বিতীয় প্রাচীন বিদ্যাপীঠে ভর্তি ফরমের দাম আকাশচুম্বী। বিভাগ পরিবর্তনের সুযোগ থাকছে না। অবিলম্বে এই সিদ্ধান্ত প্রত্যাহারের দাবি জানাই।

হিসাব বিজ্ঞানের শিক্ষার্থী মাসুদ রানার সঞ্চালনায় সমাবেশে আরও বক্তব্য দেন দর্শন বিভাগের শিক্ষার্থী সাইদুল ইসলাম শান্ত, ব্যাংকিং এন্ড ইনস্যুরেন্স বিভাগের শিক্ষার্থী জামাল মিয়া, হিসাববিজ্ঞান বিভাগের মেহেদী হাসান প্রমূখ।

উপরে