রুয়েটে আইপিই ডে শুরু

রুয়েটে আইপিই ডে শুরু

প্রকাশিত: 18-07-2019, সময়: 14:29 |
Share This

নিজস্ব প্রতিবেদক : রাজশাহী প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (রুয়েট) আয়োজন করা হয়েছে দুইদিন ব্যাপি ‘রুয়েট আইপিই ডে’। ইন্ডাস্ট্রিয়াল এন্ড প্রডাকশন ইঞ্জিনিয়ারিং (আইপিই) বিভাগের উদ্যোগে আয়োজিত এই আইপিএ ডে বর্তমান ও সাবেক শিক্ষার্থীদের মিলন মেলায় পরিনত হয়েছে।

এখানে সাপ্লাই চেইন ম্যানেজমেন্ট, ইন্ডাস্ট্রি ৪.০, অগ্নিনিরাপত্তার মত সমসাময়িক বিজ্ঞান ও প্রযুক্তিনির্ভর বিষয়ের ওপর অনুষ্ঠিত হচ্ছে বেশ কয়েকটি সেমিনার। এছাড়াও বিশেষ আকর্ষণ হিসেবে থাকছে কেস সলভিং কম্পিটিশন, ক্যাড ডিজাইন কম্পিটিশন ‘সলিড স্যালভেশন’, পোস্টার প্রেজেন্টেশন ও গেমিং কন্টেস্ট প্রতিযোগিতা। প্রতিযোগিতাগুলোয় অংশ নিচ্ছে দেশসেরা সব বিশ্ববিদ্যালয়ের দুই শতাধিক দল ও প্রায় ছয় শতাধিক প্রতিযোগী। দেশের স্বনামধন্য কয়েকটি প্রতিষ্ঠানের কর্পোরেটরা শিক্ষার্থীদের তাদের কর্পোরেট জীবনের অভিজ্ঞতা শোনাবেন “মিট দ্য প্রফেশনালস’’ সেশনে।

বিভাগটির এলামনাইরা বর্তমান শিক্ষার্থীদের বিভিন্ন বিষয়ে দিকনির্দেশনা দিবেন “ওপেন ডিসকাশন’’ সেশনে। আর ক্যারিয়ার নিয়ে শিক্ষার্থীদের বাস্তবমুখী করতে থাকছে “ক্যারিয়ার টক” সেশন। বিদায়ী ১৪ সিরিজের জন্য থাকছে “জব ফেয়ার’’। এ অনুষ্ঠানের মধ্য দিয়েই বিভাগটি বরণ করে নিয়েছে নবাগত ১৮ সিরিজকে আর বিদায় জানাবে ১৪ সিরিজকে।

সকালে কেক কেটে অনুষ্ঠানের উদ্বোধন করেন বিশ্ববিদ্যালয়টির উপাচার্য প্রফেসর ড. মোঃ রফিকুল ইসলাম শেখ। এরপর অতিথি, শিক্ষকবৃন্দ, বিভাগটির বর্তমান ও সাবেক শিক্ষার্থীরা অংশ নেন র‌্যালিতে। র‌্যালির পর বিশ্ববিদ্যালয়ের শহীদ মিনারের পাশে বৃক্ষরোপন করা হয়। এরপর উদ্বোধনী অনুষ্ঠান ও ১৮ সিরিজের নবীন বরণ অনুষ্ঠিত হয় বিশ্ববিদ্যালয় মিলনায়তনে। শুক্রবার মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের মধ্য দিয়ে শেষ হবে এই জমজমাট আয়োজনের।

উপরে