বাঘায় গাছ তলায় শিক্ষার্থীদের ক্লাস

বাঘায় গাছ তলায় শিক্ষার্থীদের ক্লাস

প্রকাশিত: ০৮-০৭-২০১৯, সময়: ০১:২৯ |
Share This

নিজস্ব প্রতিবেদক, বাঘা : ঘন্টার পর ঘন্টা কাঙ্খিত বিদ্যুতের জন্য ছিল অপেক্ষা। অবশেষে আলো বাতাসের ছোঁয়া না পেয়ে গরমে অতিষ্ট শিক্ষার্থীদের নিয়ে খোলা আকাশের নীচে কামরাঙা গাছ তলায় ক্লাস নিয়েছেন শিক্ষক। রাজশাহীর বাঘা উপজেলার আড়ানী প্যারাগণ কিন্ডার গার্ডেনের শিক্ষার্থীদের নিয়ে এই ক্লাশ নেয়া হয়েছে।

সরেজমিন, রোববার সকাল থেকে দুপুর পর্যন্ত বাঘা উপজেলার আড়ানী এলাকায় বিদ্যুৎ না থাকায় এ প্রতিষ্ঠানের শিক্ষার্থীদের গাছ তলায় খোলা আকাশের নিয়ে ক্লাস নিতে দেখা গেছে।

এ বিষয়ে আড়ানী প্যারাগণ কিন্ডার গার্ডেনের অধ্যক্ষ লতিফুন্নাহার বুড়ি বলেন, ছোট ছোট বাচ্চাদের গরমে শ্রেণি কক্ষে বসে ক্লাস নিতে পারছিলাম না। পরে বাইরে গাছের ছায়ায় বেঞ্চ বের করে ক্লাস নেয়া হয়েছে। শুধু আজ না মাঝে মধ্যে বিদ্যুৎ না থাকায় আমরা বাচ্চাদের নিয়ে বেকায়দার পড়ি। তবে মাঝে মধ্যে বিদ্যুৎ না থাকায় গাছ তলায় বেঞ্চ বের করে খোলা আকাশের নিচে ক্লাস নিতে হয়।

আড়ানী মনোমোহীনি সরকারি উচ্চ বিদ্যালয়ের সহকারি শিক্ষক কামরুল হাসান জুয়েল বলেন, আমাদের প্রতিষ্টানে প্রায় সাড়ে ৮ শতাধিক শিক্ষার্থী রয়েছে। বিদ্যুৎ না থাকার কারনে গরমে অতিষ্ট হয়ে যায়। ফলে এ সময় শিক্ষার্থীদের ক্লাসে মনোনিবেশ করা কঠিন হয়ে যায়।

আড়ানী স্বর্ণা ডিজিটাল স্টুডিও’র মালিক সিরাজুল ইসলাম বলেন, রোববার সকাল থেকে বিদ্যুৎ না থাকার কারনে গুরুত্বপূর্ন কাজের ছবি, ফটোকপি ও প্রয়োজনীয় কাজ করে দিতে পারিনি। ফলে অনেকই সকাল থেকে আমার প্রতিষ্টানে বসে থেকে চলে গেছে। এরমধ্যে অনেকে ক্ষতির মুখে পড়েছেন।

আড়ানী পল্লী বিদ্যুৎ অফিসের ইনচার্জ সারওয়ার জাহান বলেন, কাটাখালী বিদ্যুৎ গ্রিটে মেশিনের যান্ত্রিক ত্রুটির কারনে সকাল থেকে বিদ্যুৎ লাইন বন্ধ ছিল। দুপুর পর এটা ঠিক হয়ে গেছে।

উপরে