গৌরব ও ঐতিহ্যে রাবির ৬৭ বছরে পদাপর্ণ

গৌরব ও ঐতিহ্যে রাবির ৬৭ বছরে পদাপর্ণ

প্রকাশিত: 06-07-2019, সময়: 16:35 |
Share This

জ্যেষ্ঠ প্রতিবেদক, রাবি : ‘শিক্ষা, শান্তি, প্রগতির ধারা আজও আমাদের সাথী, অবিরাম এই চলার ছন্দে আমরা আলোর জ্ঞাতি’র এই স্লোগানকে সামনে রেখে নানা অয়োজনে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) ৬৬তম প্রতিষ্ঠাবার্ষিক পালিত হয়েছে। শনিবার দিনব্যাপী নানা কর্মসূচির মধ্য দিয়ে ৬৭ বছরে পা রাখল প্রাচ্যের কেম্ব্রিজ খ্যাত দেশের দ্বিতীয় প্রাচীনতম এই বিদ্যাপীঠ।

শনিবার সকালে বিশ^বিদ্যালয়ের শহীদ সৈয়দ নজরুল ইসলাম প্রশাসনিক ভবনের সামনে জাতীয় সংগীতের সঙ্গে পতাকা উত্তোলনের মাধ্যমে শুরু হয় ৬৬তম প্রতিষ্ঠাবার্ষিকের নানা আয়োজন। পরে শহীদ তাজউদ্দিন আহমেদ সিনেটের সামনে বৃক্ষরোপন শেষে বেলুন-ফেস্টুন ও শন্তির প্রতীক পায়রা উড়িয়ে প্রতিষ্ঠাবার্ষিকের উদ্বোধন ঘোষণা করেন উপাচার্য অধ্যাপক এম আব্দুস সোবহান।

এসয় উপাচার্য বলেন, একবিংশ শতাব্দীর পৃথিবী খুব চ্যালেঞ্জিং। চ্যালেঞ্জ মোকাবেলায় বাংলাদেশ পিছিয়ে থাকতে পারে না। আমরা এই বিশ্ববিদ্যালয় থেকে বিশ্বমানের নাগরিক তৈরি করবো যারা দেশ ও জাতির কল্যাণে অগ্রণী ভূমিকা পালন করবে। বর্তমানের বিশ্ববিদ্যালয়ে বিরাজমান শিক্ষা বান্ধব পরিবেশ বজায় রাখা ও গবেষণায় উৎসাহিত করার লক্ষ্যে বিশ্ববিদ্যালয় প্রশাসন কাজ করে চলছে।

উদ্বোধন শেষে এক বর্ণাঢ্য র‌্যালি ক্যাম্পাস প্রদক্ষিণ করে। এতে উপস্থিত ছিলেন উপ-উপাচার্য অধ্যাপক চৌধুরী মো জাকরিয়া, অধ্যাপক আনন্দ কুমার সাহা, ছাত্র উপদেষ্টা লায়লা আরজুমান বানু, জনসংযোগ দপ্তরের প্রশাসক অধ্যাপক প্রভাষ কুমার কর্মকারসহ প্রশাসনের উর্ধ্বতন কর্মকর্তারা। এছাড়াও বিশ^বিদ্যালয়ের বিভিন্ন বিভিন্ন বিভাগ ও ইনস্টিটিউটের শিক্ষক-শিক্ষার্থী, রাজনৈতিক, পেশাজীবী ও স্বেচ্ছাসেবী সংগঠন র‌্যালি নিয়ে ক্যাম্পাস প্রদক্ষিণ করে।

উপরে