রুয়েটে প্রযুক্তিভিত্তিক আনন্দ মেলা

রুয়েটে প্রযুক্তিভিত্তিক আনন্দ মেলা

প্রকাশিত: 05-07-2019, সময়: 16:21 |
Share This

নিজস্ব প্রতিবেদক : রাজশাহী প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (রুয়েট)বিজ্ঞান ও প্রযুক্তিভিত্তিক আনন্দমেলা ‘টেকনোক্রেসি-২০১৯’ অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার এই মেলা শুরু হয়ে শুক্রবার শেষ হয়েছে। রুয়েটের ইলেকট্রিক্যাল অ্যান্ড কম্পিউটার ইঞ্জিনিয়ারিং (ইসিই) বিভাগ এর আয়োজন করে। মেলার শেষ দিন আন্তঃবিশ্ববিদ্যালয় প্রোগ্রামিং প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। রুয়েটের উপাচার্য প্রফেসর ড. রফিকুল ইসলাম সেখ এর উদ্বোধন করেন।

এ সময় ইসিই বিভাগের প্রধান প্রফেসর ড. শামিম আনোয়ার, আইআইসিটির পরিচালক প্রফেসর ড. মো. শহীদুজ্জামান, রুয়েট কেন্দ্রীয় কম্পিউটার সেন্টারের প্রশাসক প্রফেসর ড. আলী হোসেন, উপ-পরিচালক মামুনুর রশিদ, ইসিই বিভাগের প্রভাষক আব্দুল মতিন, মাহবুবুর রহমান প্রমুখ উপস্থিত ছিলেন।

প্রতিযোগিতায় রুয়েট ছাড়াও দেশের ৪৯টি পাবলিক ও প্রাইভেট বিশ্ববিদ্যালয়ের ৩০০ জন প্রতিযোগি অংশ নেন। মোট ৯৬টি দলে বিভক্ত হয়ে তারা এই অংশগ্রহণ করেন। দুইদিনের এই আনন্দমেলায় রোবো ফেস্ট, প্রকল্প প্রদর্শনী, পোস্টার প্রদর্শণী, জুনিয়র আইস্টাইন ট্র্যাক অ্যান্ড অলিম্পিয়াড, গেইমিং প্রতিযোগিতাসহ বিভিন্ন কারিগরি সেমিনার অনুষ্ঠিত হয়।

কারিগরি সেমিনারগুলোতে ইতালির মিলান বিশ্ববিদ্যালয়ের প্রফেসর ভিসেনযো পিউরি, বিজ্ঞান ও প্রযুক্তি জাদুঘরের মহাপরিচালক মুনির চৌধুরী, কনফিডেন্স ব্যাটারিজ লিমিটেডের নির্বাহী পরিচালক কেএম মোয়াল্লেম আব্দুল মালেক, রুয়েটের তড়িৎ ও ইলেকট্রনিক কৌশল বিভাগের প্রধান প্রফেসর ড. অজয় কৃষ্ণ সরকার, গবেষণা ও সম্প্রসারণের পরিচালক প্রফেসর ড. ফারুক হোসেন প্রমুখ সেশান পরিচালনা করেন।

উপরে