রাবিতে আন্তঃবিশ্ববিদ্যালয় ক্রীড়া প্রতিযোগিতা শুরু

প্রকাশিত: ফেব্রুয়ারি ৬, ২০২৪; সময়: ৬:৩৫ অপরাহ্ণ |
খবর > খেলা
রাবিতে আন্তঃবিশ্ববিদ্যালয় ক্রীড়া প্রতিযোগিতা শুরু

নিজস্ব প্রতিবেদক, রাবি : বাংলাদেশ আন্তঃবিশ্ববিদ্যালয় ক্রিকেট, বাস্কেটবল এবং তায়কোয়ানডো প্রতিযোগিতা ২০২৩-২০২৪ আজ মঙ্গলবার থেকে রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) শুরু হয়েছে। সকাল ৯:৩০ মিনিটে শেখ কামাল স্টেডিয়ামে পতাকা উত্তোলন এবং বেলুন-ফেস্টুন ও পায়রা উড়িয়ে উদ্বোধন করেন উপ-উপাচার্য (প্রশাসন) অধ্যাপক মো. সুলতান-উল-ইসলাম।

অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন উপ-উপাচার্য (শিক্ষা) অধ্যাপক মো. হুমায়ুন কবীর ও কোষাধ্যক্ষ অধ্যাপক মো. অবায়দুর রহমান প্রামানিক।

প্রতিযোগিতা উদ্বোধন করে উপ-উপাচার্য (প্রশাসন) তাঁর বক্তব্যে বলেন, একটি সুস্থ সমাজ গড়ে তুলতে সুস্থ ও প্রাণবন্ত তরুণ প্রজন্ম প্রয়োজন। সুস্থ ক্রীড়া প্রতিযোগিতার মধ্যে দিয়ে অংশগ্রহণকারী দলের সদস্যদের মধ্যে পারস্পরিক সম্প্রীতি ও খেলোয়াড়সুলভ প্রতিযোগিতার মনোভাব বৃদ্ধি পাবে। এর মাধ্যমে তারা নেতিবাচক দিকগুলো এড়িয়ে আগামী দিনের সুশৃঙ্খল জাতি গঠনে ভূমিকা পালন করবে।

তিনি আরো বলেন, বাংলাদেশের বিশ্ববিদ্যালয়সমূহের মধ্যে এই প্রতিযোগিতা পারস্পরিক যোগাযোগ ও বিদ্যমান সম্পর্ককে আরও বিকশিত করবে। খেলোয়ারেরা তাদের নৈপূণ্য প্রদর্শনের মাধ্যমে নিজ প্রতিষ্ঠানসহ সামগ্রিকভাবে এই আয়োজনকে আলোকিত করবে। আগামী দিনে তারা তাদের নৈপূণ্য ও অভিজ্ঞতা দিয়ে জাতীয় ও আন্তর্জাতিক পর্যায়ে দেশের প্রতিনিধিত্ব করবে বলে তিনি আশাবাদ ব্যক্ত করেন।

উদ্বোধন অনুষ্ঠানে অন্যদের মধ্যে গেমস সাবকমিটির সভাপতি জীববিজ্ঞান অনুষদের অধিকর্তা অধ্যাপক গোলাম মোর্ত্তুজা, প্রক্টর অধ্যাপক মো. আসাবুল হক, ছাত্র-উপদেষ্টা অধ্যাপক মো. জাহাঙ্গীর আলম সাউদ, জনসংযোগ দপ্তরের প্রশাসক অধ্যাপক প্রদীপ কুমার পাণ্ডে, অনুষদ অধিকর্তা, হল প্রাধ্যক্ষ, বিভাগীয় সভাপতি, অংশগ্রহণকারী দলের কর্মকর্তাসহ শরীরচর্চা শিক্ষা বিভাগের কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।

প্রতিযোগিতার উদ্বোধনী দিনে স্বাগতিক দল রাজশাহী বিশ্ববিদ্যালয় ও বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের মধ্যে ক্রিকেটে রাজশাহী বিশ্ববিদ্যালয় বিজয়ী হয়।

এদিকে, প্রতিযোগিতায় ক্রিকেটে ২৬টি, বাস্কেটবলে ৯টি ও তায়কোয়ানডোতে ৭টি বিশ্ববিদ্যালয় দল অংশ নিচ্ছে। ২৯ ফেব্রুয়ারি বিকেলে প্রতিযোগিতার পুরস্কার প্রদান করা হবে।

  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
পদ্মাটাইমস ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
topউপরে