শিমুল মেমোরিয়াল নর্থ সাউথ স্কুলের বিজয় দিবস পালন

প্রকাশিত: ডিসেম্বর ১৬, ২০২০; সময়: ৫:১৭ অপরাহ্ণ |
শিমুল মেমোরিয়াল নর্থ সাউথ স্কুলের বিজয় দিবস পালন

নিজস্ব প্রতিবেদক : শিমুল মেমোরিয়াল নর্থ সাউথ স্কুল এন্ড কলেজে উদযাপিত হলো মহান বিজয় দিবস ২০২০। করোনাকালীন সংকটে সম্পূর্ণ স্বাস্থ্যবিধি মেনে প্রতিষ্ঠানটির শিক্ষক, কর্মকর্তা, কর্মচারী এবং অভিভাবকদের উপস্থিতিতে উদযাপিত হয় এবারের ভিন্ন ধরনের বিজয় দিবস।

বিজয় দিবস উদযাপন উপলক্ষে প্রতিষ্ঠানটি আয়োজন করেছিল আলোচনা সভা, পুরস্কার বিতরণ ও সাংস্কৃতিক অনুষ্ঠান। উল্লেখ্য, বিজয় দিবস উদযাপন উপলক্ষে প্রতিষ্ঠানটি ইতোপূর্বেই রচনা প্রতিযোগিতা এবং ভার্চুয়াল প্লাটফর্মে আবৃত্তি, সংগীত, নৃত্য, নির্ধারিত বক্তৃতা, ও গল্প বলা প্রতিযোগিতার আয়োজন করেছিল। উক্ত প্রতিযোগিতায় বিজয়ীদের অভিভাবকদের হাতে আজ পুরস্কার তুলে দেওয়া হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন, বিশিষ্ট চিকিৎসক ও সমাজ সেবক ডা. ডি. এম. জহুরুল ইসলাম। বিশেষ অতিথি ছিলেন, রাজশাহী বিশ্ববিদ্যালয়ের চারুকলা বিভাগের অধ্যাপক ড. এ.এইচ.এম তাহমিদুর রহমান, সাধারণ বীমা কর্পোরেশন, রাজশাহী এর সহকারী মহাব্যবস্থাপক হামিদুল হক, ইসলামী বিশ্ববিদ্যালয়, কুষ্টিয়া এর ইনফরমেশন এন্ড কমিউনিকেশন ইঞ্জিনিয়ারিং বিভাগের সহযোগী অধ্যাপক ড. তারেক হাসান আল মাহমুদ এবং রাজশাহী মেডিকেল কলেজের সার্জরী বিভাগের সহকারী অধ্যাপক ডাক্তার সুবল চন্দ্র পাল।

অনুষ্ঠানের আহ্বায়ক ছিলেন, শিমুল মেমোরিয়াল নর্থ সাউথ স্কুল অ্যান্ড কলেজের অধ্যক্ষ বিরাজ আহমেদ, আয়োজক ছিলেন প্রতিষ্ঠানটির নির্বাহী পরিচালক নাজমা রহমান এবং সভাপতিত্ব করেন প্রতিষ্ঠানটির চেয়ারম্যান রোটারিয়ান এম. এ মান্নান খান।

আলোচনা সভায় বিশেষ অতিথিরা তাদের আলোচনায় বিজয় দিবসের চেতনাকে অন্তরে লালন করে বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা গড়তে সকলকে একযোগে কাজ করার আহ্বান জানান।

প্রধান অতিথি বলেন, বিজয় সবসময় আনন্দের। কিন্তু সেই আনন্দ ধরে রাখতে অনেক কাঠ-খড় পোড়াতে হয়। জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নেতৃত্বে জাতির বীর সন্তানেরা আমাদেরকে একটি লাল সবুজের পতাকা দিয়ে গেছেন। সে পতাকার মর্যাদা অক্ষুন্ন রাখতে আমাদের নিরলস পরিশ্রম করে যেতে হবে।

সভাপতি সমাপনী বক্তব্যে করোনাকালীন সংকটের মধ্যেও সকলকে উপস্থিত হয়ে মহান স্বাধীনতার মর্ম উপলব্ধি করে মহান বিজয় দিবস উদযাপনে উপস্থিত হওয়ার জন্য ধন্যবাদ জানিয়ে স্বাধীনতার মূল মন্ত্র অন্তরে লালন করতে সকলকে আহ্বান জানিয়ে অনুষ্ঠানের সমাপ্তি ঘোষণা করেন।

  • 136
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
পদ্মাটাইমস ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
topউপরে