শিমুল মেমোরিয়াল নর্থ সাউথ স্কুল এন্ড কলেজের বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা

প্রকাশিত: ফেব্রুয়ারি ৬, ২০২০; সময়: ৩:৪০ অপরাহ্ণ |
শিমুল মেমোরিয়াল নর্থ সাউথ স্কুল এন্ড কলেজের বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা

নিজস্ব প্রতিবেদক : রাজশাহী শিমুল মেমোরিয়াল নর্থ সাউথ স্কুল এন্ড কলেজের বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা অনুষ্ঠিত। বৃহস্পতিবার সকাল ১০ টার দিকে নগরীর কেন্দ্রীয় ঈদগাহ মাঠে এ প্রতিযোগীতার আয়োজন করা হয়।

শিমুল মেমোরিয়াল নর্থ সাউথ স্কুল এন্ড কলেজের চেয়ারম্যান আব্দুল মান্নান খানের সভাপতিত্বে ও প্রতিষ্ঠানের নির্বাহী পরিচালক নাজমা রহমানের আয়োজনে অনুষ্ঠানের প্রথম পর্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বেলুন ও শান্তির প্রতীক পায়রা উড়িয়ে প্রতিযোগীতার উদ্বোধন ঘোষণা করেন, রাজশাহী জেলা প্রশাসক হামিদুল হক।

দ্বিতীয় পর্বে সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথি থেকে বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করেন, মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ড রাজশাহীর চেয়ারম্যান প্রফেসর ডঃ মোকবুল হোসেন।

বিশেষ অতিথি ছিলেন, রাজশাহী জেলা পুলিশ সুপার শহিদুল্লাহ বিপিএম, পিপিএম, রাজশাহী মেট্রোপলিটন পুলিশের উপ-পুলিশ কমিশনার (বোয়ালিয়া) সাজিদ হোসেন, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোহাম্মদ শরিফুল হক, অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা) কামরুজ্জামান, উপ-কারা মহাপরিদর্শক, রাজশাহী রেঞ্জ আলতাফ হোসেন, মতিহার থানা মাধ্যমিক শিক্ষা অফিসার মিজানুর রহমান, রাজশাহী সাধারণ বীমা কর্পোরেশনের উপ মহা ব্যবস্থাপক হামিদুল হক।

অনুষ্ঠানে আহ্বায়ক ছিলেন, অত্র কলেজের অধ্যক্ষ বিরাজ আহমেদ।

আজকের ক্রীড়া প্রতিযোগিতায় থেকে দশম শ্রেণীর প্রায় দুই সহস্রাধিক শিক্ষার্থী দশটিরও বেশি ইভেন্টে অংশগ্রহণ করে। এছাড়াও বিদ্যালয়ের ব্যবস্থাপনা পর্ষদ শিক্ষক শিক্ষিকা কর্মকর্তা-কর্মচারীবৃন্দ পৃথক পৃথক ইভেন্টে অংশগ্রহণ করে। অতিথি মন্ডলী এবং অভিভাবক মন্ডলীদের জন্য ছিল আলাদা আলাদা ইভেন্ট। দিনব্যাপী আয়োজন টি দুটি পর্বে বিভক্ত ছিল।

আয়োজনটির অন্যতম আকর্ষণ ছিল যেমন খুশি তেমন সাজো প্রতিযোগিতা। এই প্রতিযোগিতায় খুদে শিক্ষার্থীরা আবহমান বাংলার সংস্কৃতির পাশাপাশি ভাষা আন্দোলন ও মুক্তিযুদ্ধের বিভিন্ন সাজে সেজে বাংলাদেশের ইতিহাসকে এবং আমাদের সমাজের বর্তমান অবস্থার বিভিন্ন দিক তুলে ধরে। এছাড়া আয়োজনের শুরুতেই মূল আকর্ষণ ছিল শিমুল মেমোরিয়াল নর্থ সাউথ স্কুল এন্ড কলেজের শিক্ষার্থীদের অংশগ্রহণে একটি মনোজ্ঞ ডিসপ্লে যার নির্দেশনায় ছিলেন, অত্র প্রতিষ্ঠানের নির্বাহী পরিচালক।

  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
পদ্মাটাইমস ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
topউপরে