রাকসু নির্বাচনসহ ২৪ দফা দাবিতে রাবি ছাত্রলীগের স্মারকলিপি

রাকসু নির্বাচনসহ ২৪ দফা দাবিতে রাবি ছাত্রলীগের স্মারকলিপি

প্রকাশিত: 16-05-2017, সময়: 16:21 |
Share This

নিজস্ব প্রতিবেদক, রাবি : অবিলম্বে রাজশাহী বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্রসংসদ (রাকসু) নির্বাচনসহ ২৪ দফা দাবি জানিয়ে উপাচার্য অধ্যাপক ড. এম আব্দুস সোবহানকে স্মারকলিপি দিয়েছে বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগ। মঙ্গলবার দুপুর ১টায় উপাচার্যের দপ্তরে এ স্মারকলিপি দেয় সংগঠনটির নেতাকর্মীরা।
তাদের অন্য দাবিগুলো হচ্ছে আবাসন সমস্যা নিরসন, নবনির্মিত শহীদ বুদ্ধিজীবি স্মৃতিফলক সংস্কার, বঙ্গবন্ধুসহ জাতীয় চার নেতার প্রতিকৃতি স্থাপন, বিভাগ ও হলে বঙ্গবন্ধু ও প্রধানমন্ত্রীর ছবি টাঙানো, শহীদ ফারুক স্মৃতিফলক নির্মাণ, বিশ্ববিদ্যালয় থেকে বহিষ্কৃত ছাত্রলীগ নেতাদের বহিষ্কারাদেশ প্রত্যাহার, জঙ্গি অপতৎপরতা ঠেকানো, বিশ্ববিদ্যালয়ের যৌন নিপীড়ন সেলকে আরো শক্তিশালীকরণ, শিক্ষা ও গবেষণা খাতে বরাদ্দ বৃদ্ধি, ক্যাম্পাসের রাস্তাঘাট সংস্কার, বহিরাগত মটরসাইকেলের অবাধ অনুপ্রবেশ বন্ধ, বাসস্ট্যান্ডের জলাবদ্ধতা দূরীকরণ ও সংস্কার, চিকিৎসাকেন্দ্রের চিকিৎসা সেবার মান উন্নয়ন, প্যারিস রোডসহ ক্যাম্পাসের বিভিন্ন স্থানে বৃক্ষরোপন, পানি নিষ্কাশন ব্যবস্থা উন্নয়ন, কেন্দ্রীয় গ্রন্থাগারকে শীতাতপ নিয়ন্ত্রীতকরণ, হলের ডাইনিং ও ক্যান্টিনের খাবারের মান উন্নয়ন, পুরো ক্যাম্পাসকে ওয়াই-ফাইয়ের আওতায় আনা, সান্ধ্য আইন বাতিলসহ নিরাপত্তা বৃদ্ধি, পর্যাপ্ত বৈদ্যুতিক বাতির ব্যবস্থাকরণ, পুরো ক্যাম্পাসকে সিসিটিভির আওতায় আনা, দশম সমাবর্তন আয়োজন ও প্রতিবছর সমাবর্তন আয়োজন এবং সজীব ওয়াজেদ জয়ের নামে বিশ্ববিদ্যালয়ের আইটি পার্ক প্রতিষ্ঠা করা।
রাবি শাখা ছাত্রলীগের সভাপতি গোলাম কিবরিয়া বলেন, সাধারণ শিক্ষার্থীদের ন্যায্য অধিকার আদায়ের জন্য সৎ, যোগ্য, বলিষ্ট ও দেশপ্রেমিক নেতৃত্বের দরকার। রাকসু নির্বাচনের মাধ্যমেই এই নেতৃত্ব তৈরি হবে। আর এ জন্যই রাকসু নির্বাচন অতি জরুরী। আমরা রাকসু নির্বাচনসহ আমাদের ২৪ দফা দাবি জানিয়েছি।
জানতে চাইলে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য এম আব্দুস সোবহান বলেন, তারা (ছাত্রলীগ) যে দাবিগুলো জানিয়েছে সেগুলো যৌক্তিক মনে হয়েছে। আগামীতে দাবিগুলো পূরণ করার জন্য প্রয়োজনীয় ব্যবস্থা নেব।
স্মারকলিপি প্রদানের সময় রাবি শাখা ছাত্রলীগের সভাপতি গোলাম কিবরিয়া, সাধারণ সম্পাদক ফয়সাল আহমেদ রুনুসহ সংগঠনের বিভিন্ন পর্যায়ের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

উপরে