বিভাগে ফিরেছেন রাবির সদ্য সাবেক ভিসি ও প্রো-ভিসি

বিভাগে ফিরেছেন রাবির সদ্য সাবেক ভিসি ও প্রো-ভিসি

প্রকাশিত: ২০-০৩-২০১৭, সময়: ২১:১১ |
Share This

নিজস্ব প্রতিবেদক, রাবি : রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) সদ্য সাবেক উপাচার্য অধ্যাপক মুহম্মদ মিজানউদ্দিন ও উপ-উপাচার্য অধ্যাপক চৌধুরী সারওয়ার জাহান দায়িত্ব শেষ করে নিজ নিজ বিভাগে যোগদান করেছেন। বিশ্ববিদ্যালয়ের এ দুটি পদে চার বছরের দায়িত্ব পালন শেষে সোমবার তারা নিজ নিজ বিভাগের একাডেমিক কাজে যোগ দেন।
বিভাগসূত্রে জানা যায়, সোমবার সমাজবিজ্ঞান বিভাগের অধ্যাপক মুহম্মদ মিজানউদ্দিন তাঁর বিভাগে যোগদান শেষে বিভাগের শিক্ষক-শিক্ষার্থীদের সঙ্গে কথা বলেন। এদিকে সকাল ১১টার দিকে ভূতত্ব ও খনিবিদ্যা বিভাগের অধ্যাপক চৌধুরী সারওয়ার জাহান তাঁর বিভাগের একটি একাডেমিক মিটিংয়ে যোগদান করেন।
বিভাগে যোগদান প্রসঙ্গে অধ্যাপক চৌধুরী সারওয়ার জাহান বলেন, আমি শিক্ষক হিসেবেই বিশ্ববিদ্যালয়ে যোগ দিয়েছিলাম, দায়িত্ব পালনের সময়েও শিক্ষক ছিলাম। তবে গত চারবছর মহামান্য রাষ্ট্রপতির আদেশে শিক্ষকতার পাশাপাশি একটি অতিরিক্ত দায়িত্ব হিসেবে প্রশাসনের কাজ করেছি। এর মাঝে আমি ক্লাসও নিয়েছি। এখন দায়িত্ব শেষ হয়ে যাওয়ায় পুরোপুরি নিজের বিভাগের সঙ্গে যুক্ত হয়ে গেলাম।
বিশ্ববিদ্যালয় সূত্রে জানা যায়, ২০১৩ সালের ২০ মার্চ থেকে অধ্যাপক মুহম্মদ মিজানউদ্দিন ও অধ্যাপক চৌধুরী সারওয়ার জাহান বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ও উপ-উপাচার্য হিসেবে দায়িত্ব পালন করেছেন। গতকাল ১৯ মার্চ তাদের দায়িত্ব গ্রহণের মেয়াদ শেষ হয়ে যাওয়ার পর এখন পর্যন্ত নতুন কেউ এই দুই পদে নিয়োগপ্রাপ্ত হননি। অন্তবর্তীকালে বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ প্রশাসনিক কাজ পরিচালনার দায়িত্ব পালন করছেন।

উপরে