পরীক্ষার ফল প্রকাশের দাবিতে ইবি কম্পিউটার সায়েন্স বিভাগে তালা

পরীক্ষার ফল প্রকাশের দাবিতে ইবি কম্পিউটার সায়েন্স বিভাগে তালা

প্রকাশিত: ০৬-০২-২০১৭, সময়: ২০:৪১ |
Share This

নিজস্ব প্রতিবেদক, ইবি : পরীক্ষার ফল প্রকাশের দাবিতে ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং বিভাগে তালা লাগিয়ে শিক্ষকদের অবরুদ্ধ করে রাখে শিক্ষার্থীরা। এসময় তারা অবস্থান ধর্মঘটও পালন করেন। সোমবার সকালে ওই বিভাগের শিক্ষার্থী অবস্থান নিলে প্রক্টর তিনদিনের সময় দিলে আন্দোলন প্রত্যাহার করেন।
প্রত্যক্ষদর্শী সূত্রে জানা যায়, সোমবার বেলা ৯ টার দিকে বিভাগের বিভিন্ন শিক্ষাবর্ষের শিক্ষার্থীরা পরীক্ষা ও ফল প্রকাশের দাবি নিয়ে শিক্ষকদের সঙ্গে দেখা করেন। এর আগেও তারা বিভাগের শিক্ষকদের সঙ্গে একই দাবিতে কথা বলেও কাজ না হওয়ায় সোমবার বিভাগে তালা লাগিয়ে দেন। একপর্যায়ে তারা সেখানে অবস্থান ধর্মঘটে বসেন।
পরে দুপুর ১২ টার দিকে বিশ্ববিদ্যালয় ছাত্র উপদেষ্টা অধ্যাপক ড. আনোয়ারুল হক স্বপন ও  প্রক্টর অধ্যাপক ড. মাহবুবর রহমান ঘটনাস্থলে এসে আন্দোলনরত শিক্ষার্থীদের সঙ্গে কথা বলেন। এসময় শিক্ষার্থীরা বলেন বিভাগের সভাপতি তার দায়িত্ব পালন করেন না এবং প্রায় সময়ই তিনি ছুটি নিয়ে ক্যাম্পাসের বাহিরে অবস্থান করেন । এ কারণে বিভাগে সেশন জোট দিন দিন বৃদ্ধি পাচ্ছে বলে অভিযোগ করে। এসময় প্রক্টর ও ছাত্র উপদেষ্টা বিভাগের শিক্ষকদের সঙ্গে কথা বলে তিনদিনের সময় দিলে শিক্ষার্থীরা আন্দোলন প্রত্যাহার করেন।
আন্দোলনকারী শিক্ষার্থীরা জানায়, কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং বিভাগে মোট ৯টি ব্যাচ রয়েছে। ২০০৮-০৯ শিক্ষাবর্ষের শিক্ষার্থীদের মাস্টার্স পরীক্ষা শেষ হলেও থিসিসের কাজ এখনো সম্পন্ন হয়নি। ৩০ জানুয়ারি ২০১৬-১৭ শিক্ষাবর্ষের শিক্ষার্থীরা ক্লাস শুরু করার মাধ্যমে আরো একটি নতুন ব্যাচ যোগ হয়েছে। এছাড়া বিভাগের কয়েকটি শিক্ষাবর্ষের পরীক্ষা শেষ হলেও এখনো ফল প্রকাশ করা হয়নি। এদিকে কোর্স শেষ হলেও ফলাফল প্রকাশ না হওয়ায় অন্যান্য ব্যাচের পরীক্ষা হচ্ছে না।
এ বিষয়ে বিভাগীয় সভাপতি  আসাদুজ্জামান বলেন, সমস্যাটি সমাধানের বিষয়ে আমরা বিভাগের শিক্ষকরা মিটিং করেছি,আশা করছি দ্রুত বিষয়টির সমাধান হবে।

উপরে