রাবির টিএসসিসি ভবন পুননির্মাণের দাবি

রাবির টিএসসিসি ভবন পুননির্মাণের দাবি

প্রকাশিত: ২২-১২-২০১৬, সময়: ১৮:৩৬ |
Share This

নিজস্ব প্রতিবেদক, রাবি : রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) নবনির্মিত শিক্ষক-ছাত্র সাংস্কৃতিক কেন্দ্র (টিএসসিসি) পুননির্মাণ ও এর বর্তমান নীতিমালা সংস্কার করার দাবি জানিয়েছে বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় সাংস্কৃতিক জোট। বৃহস্পতিবার দুপুরে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য বরাবর স্মারকলিপি  দিয়ে এ দাবি জানান সংগঠনটির নেতাকর্মীরা।
স্মারকলিপিতে সাংস্কৃতিক জোট অভিযোগ করে বলেন, ৩৫ হাজার শিক্ষার্থী ও দেড় হাজার শিক্ষকদের বিশ্ববিদ্যালয়ে মাত্র ৩০০ আসনের নবনির্মিত টিএসসিসি সুষ্ঠু সংস্কৃতি চর্চার পথে বাধা। টিএসসিসিতে সংস্কৃতি চর্চার যুযোপযোগী ব্যবস্থা ও সুযোগ-সুবিধা এবং ছাত্র-শিক্ষকদের সম্মিলনের পর্যাপ্ত পরিসর নেই। নবনির্মিত টিএসসিসি ভবনে মহড়া কক্ষগুলো এতই ছোট যে, সেখানে মহড়ার উপযোগী কোন পরিবেশ নেই।
স্মারকলিপিতে আরও বলা হয়, দীর্ঘদিনের আন্দোলনের প্রেক্ষিতে টিএসসিসি প্রতিষ্ঠার নামে কিছু পদ সৃষ্টি এবং শিক্ষার্থীদের কাছ থেকে অর্থ নেওয়া হলেও পূর্ণাঙ্গ টিএসসিসি ভবন আজ অবধি বাস্তাবায়িত হয়নি।
এ সম্পর্কে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক মুহম্মদ মিজানউদ্দিন বলেন, ‘সাংস্কৃতিক কর্মী ও সাধারণ শিক্ষার্থীদের প্রয়োজনগুলো দেখার জন্যই মূলত টিএসসিসি ভবন। তাদের যে প্রয়োজন আছে সেগুলো আমরা দেখবো। বেশি সংখ্যক দর্শকের অনুষ্ঠান হলে কাজী নজরুল ইসলাম মিলনায়তনে তা করতে হবে।’
প্রসঙ্গত, গত ১৬ ডিসেম্বর ‘শহীদ সুখরঞ্জন সমাদ্দার ছাত্র-শিক্ষক সাংষ্কৃতিক কেন্দ্র’ নামে টিএসসিসি’র নবনির্মিত ভবনের আনুষ্ঠানিক কার্যক্রম শুরু হয়। এর আগে ২০১৫ সালের ২৮ অক্টোবর এই ভবনের উদ্বোধন করেন সংস্কৃতি মন্ত্রী আসাদুজ্জামান নূর।

উপরে