ইউপি সদস্যকে মারধরের অভিযোগ এসি ল্যান্ডের বিরুদ্ধে

প্রকাশিত: মার্চ ২৯, ২০২০; সময়: ২:৪৭ অপরাহ্ণ |
ইউপি সদস্যকে মারধরের অভিযোগ এসি ল্যান্ডের বিরুদ্ধে

নিজস্ব প্রতিবেদক : ঠাকুরগাঁওয়ে এক ইউপি সদস্যকে পেটানোর অভিযোগ উঠেছে সহকারী কমিশনারের (ভূমি) বিরুদ্ধে। ভুক্তভোগী মো. গাজিউর রহমান পীরগঞ্জ উপজেলার সৈয়দপুর ইউনিয়নের ৪ নম্বর ওয়ার্ডের সদস্য। ২৮ মার্চ, শনিবার বিকেলে উপজেলা নির্বাহী কর্মকর্তার কাছে এ বিষয়ে তিনি লিখিত অভিযোগ করেন।

ওই অভিযোগে বলা হয়, করোনাভাইরাস রোধে সরকারের নির্দেশনা মতে একজন ইউপি সদস্য হিসেবে জনসমাগম বন্ধ করতে উপজেলা প্রশাসনের সহায়তা চান। এজন্য ২৭ মার্চ, শুক্রবার বিকেল পাঁচটার দিকে থানার উপপরিদর্শক (এসআই) রেজাউল আলম ও কয়েকজন পুলিশ সদস্যকে নিয়ে তিনি পীরগঞ্জের কালুপীর হাটে যান এবং হাটের জনসমাগম ভেঙে দেন। এর মধ্যেই উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মো. তরিকুল ইসলাম পুলিশ ফোর্সসহ ওই হাটে উপস্থিত হন।

আরো বলা হয়, এ সময় একজন ইউপি সদস্য হিসেবে সহকারী কমিশনারকে তিনি সালাম জানান। কিন্তু কমিশনার সালাম গ্রহণ না করে হাতে থাকা বাঁশের লাঠি দিয়ে তাকে পেটাতে শুরু করেন। পরিচয় জানানোর পরও তিনি তাকে মারতে থাকেন। একপর্যায়ে তিনি তার সঙ্গে আসা পুলিশ সদস্যের কাছ থেকে লাঠি নিয়ে তাকে পেটাতে থাকেন। এ ঘটনার পর শুক্রবার সন্ধ্যায় ইউপি সদস্যকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়। এরপর শনিবার তিনি হাসপাতাল থেকে ছাড়া পান। এ বিষয়ে গাজিউর রহমান বলেন, একজন জনপ্রতিনিধি হিসেবে সরকারের নির্দেশনা অনুযায়ী কাজ করার সময় আমাকে লাঠিপেটা করা হয়। পরিচয় দিয়েও এসি ল্যান্ডের হাত থেকে রক্ষা পাইনি। সরকারের কাছে এর বিচার চাই।

অভিযুক্ত সহকারী কমিশনার মো. তরিকুল ইসলাম বলেন, ওই বাজারে গিয়ে দেখতে পাই, অনেক মানুষ দাঁড়িয়ে আছে। আমি তাদের চলে যেতে বলি। নির্দেশ অমান্য করে এক ব্যক্তি রাস্তার পাশে দাঁড়িয়ে খাচ্ছিলেন, তার মুখে মাস্কও ছিল না। নিয়ম না মানায় পুলিশ সদস্যরা তার সঙ্গে ধাক্কাধাক্কি করেন।’ ওই ব্যক্তিকে মারধর করা হয়নি বলেও দাবি করেন তিনি। এ বিষয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. রেজাউল করিম জানান, বিষয়টি তিনি জেলা প্রশাসককে জানিয়েছেন।

জেলা প্রশাসক কে এম কামরুজ্জামান জানান, একজন অতিরিক্ত জেলা প্রশাসককে পীরগঞ্জে পাঠিয়ে তিনি প্রকৃত ঘটনা জেনেছেন। যদি কেউ বেআইনিভাবে শক্তি প্রয়োগ করে থাকেন, তাহলে তদন্ত করে আইনি ব্যবস্থা নেয়া হবে।

  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
পদ্মাটাইমস ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
topউপরে