সোনাতলা মাদ্রাসার নিয়োগ প্রক্রিয়ায় অনিয়মের অভিযোগে মামলা

প্রকাশিত: ফেব্রুয়ারি ২৪, ২০২০; সময়: ৮:১০ অপরাহ্ণ |
সোনাতলা মাদ্রাসার নিয়োগ প্রক্রিয়ায় অনিয়মের অভিযোগে মামলা

নিজস্ব প্রতিবেদক, সিরাজগঞ্জ : সিরাজগঞ্জের শাহজাদপুর উপজেলাধীন এনায়েতপুর থানার সোনাতলা ফয়েজিয়া দাখিল মাদ্রাসার নিয়োগ প্রক্রিয়ায় অনিয়ম ও স্বেচ্ছাচারিতার অভিযোগ এনে তা স্থগিতের আবেদন জানিয়ে আদালতে মামলা দায়ের করা হয়েছে। সোমবার দুপুরে জেলার শাহজাদপুর সিনিয়র সহকারী জজ আদালতে নিরাপত্তা কর্মী পদে আবেদন কারী রুপসী গ্রামের আব্দুল খালেক ভুঁইয়ার ছেলে রুবেল ভুঁইয়া বাদী হয়ে এই মামলাটি দায়ের করেন। আদালত তা আমলে নিয়ে আগামী ৩০ এপ্রিল শুনানীর জন্য দিন ধার্য্য করেছে। মামলায় মাদ্রাসা পরিচালনা পরিষদের সভাপতি হজরত আলী, সুপার আব্দুর রাজ্জাক, মাদ্রাসা শিক্ষা বোর্ডের চেয়ারম্যান, ডিসি, জেলা শিক্ষা অফিসার, উপজেলা নিবাহী কর্মকর্তা, উপজেলা শিক্ষা অফিসার সহ ২০ জনকে বিবাদী করা হয়েছে।

মামলার নথি ও স্থানীয় সূত্রে জানা যায়, সোনাতলা ফয়েজিয়া দাখিল মাদ্রাসার নিরাপত্তা কর্মী ও আয়া পদে ২জনকে নিয়োগের জন্য পত্রিকায় গত ২৩ জানুয়ারী বিজ্ঞপ্তি প্রকাশ করে। গত ৬ ফেব্রুয়ারী আবেদনের শেষ তারিখে আয়া পদে ৯ জন এবং নিরাপত্তা কর্মী ১২ জন আবেদন করে। মাদ্রাসা পরিচালনা পরিষদের সভাপতি হজরত আলী এবং এর সুপার জামাত নেতা আব্দুর রাজ্জাক নিজেদের স্বার্থ চরিতার্থে সুবিধা মত নিয়োগ দিতে পরিকল্পনা স্বরুপ কাজ শুরু করে। এর অংশ হিসেবে সভাপতির দুই ছেলে সাদ্দাম হোসেন ও স্বপন হোসেন আবেদন করে। সাদ্দাম কখনো কোন শিক্ষা প্রতিষ্ঠানে লেখা পড়া করেনি। দীর্ঘ দিন সে বিদেশে শ্রমিক হিসেবে কর্মরত ছিল। সে অত্র মাদ্রাসা থেকে ৮ম শ্রেণীর পাশের জাল সার্টিফিকেট নিয়ে এ পদে আবেদন করেছে। এছাড়া আয়া পদে আবেদন কারী মাদ্রাসার শিক্ষক শওকত আলীর স্ত্রী তানজিলা খাতুনের ৮ম শ্রেনীর সার্টিফিকেটটিও জাল বলে মামলায় উল্লেখ করা হয়েছে। প্রকাশ্যে এই দুজনকে নিয়োগের ঘোষনা দিয়েছেন সভাপতি ও সুপার। এছাড়া আবেদন কালে কয়েকজন প্রার্থীকে সভাপতি আবেদন না করতে হুমকীও দিয়েছে বলে অভিযোগ রয়েছে। এ কারনে নিয়োগ প্রক্রিয়া স্বচ্ছতা নিয়ে প্রশ্ন দেখা দেয়ায় নিরাপত্তা কর্মী পদে আবেদন কারী রুবেল ভুঁইয়া বাদী হয়ে নিয়োগ স্থগিতের আবেদন করে আদালতে মামলা দায়ের করে।

এ ব্যাপারে সোনাতলা ফয়েজিয়া দাখিল মাদ্রাসার সুপার আব্দুর রাজ্জাক জানান, সোমবার বিকেলে মামলার কপিটি মাদ্রাসায় পৌছে দেয়া হয়েছে বলে শুনেছি।

  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
পদ্মাটাইমস ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
topউপরে