বদলগাছীতে তিনটি চাতাল কলের মিটার চুরি

প্রকাশিত: ফেব্রুয়ারি ২৪, ২০২০; সময়: ১২:৩০ অপরাহ্ণ |
বদলগাছীতে তিনটি চাতাল কলের মিটার চুরি

নিজস্ব প্রতিবেদক, বদলগাছী : নওগাঁর বদলগাছীতে তিনটি চাতাল কল থেকে বৈদ্যুতিক মিটার চুরি হয়েছে। ঘটনাটি ঘটেছে গত শনিবার রাতে। মিটার তিনটি হলো বদলগাছী উপজেলার সদর ইউনিয়নের জিধিরপুর গ্রামের মেসার্স ঝর্না রাইস মিল, একই গ্রামের শান্তা চাউল কল ও চাংলা গ্রামের আহসান হাবিব চাউল কলের ।

জানা যায়, শনিবার রাতে ঝর্না রাইস মিলে ধান ছাটাই এর কাজ চলছিলো মিল চলন্ত অবস্থায় রাত ১২.১৫ মিনিটে হঠাৎ বিদুৎ বন্ধ হয়ে যায় । বিদুৎ বন্ধ হয়ে গেলে মিলের ড্রাইভার বাহিরে এসে দেখতে পায় অন্য সব জায়গায় বিদুৎ রয়েছে তখন সংগে সংগে মিটারের কাছে গিয়ে দেখতে পায় মিটারটি নেই। পরে রাত অনুমানিক ২.৩০ মিনিটে শান্তা চাউল কল ও রাত ৩.১০ মিনিটে আহসান হাবিব চাউল কলের মিটার চুরি করে। মিটারগুলি নেওয়ার পর চোরেরা চালকলের দেয়ালে মোবাইল নম্বর লিখে প্রতিটি মিটারের জন্য বিকাশে দশ হাজার টাকা দাবি করে। এবং বিকাশে টাকা দিলে মিটারগুলি ফেরত দেওয়ার প্রতিশ্রুতি করে। তারা আরো লিখে যে মোট ৪ টি মিটার তারা চুরি করেছে।

মিল মালিকদের কাছ থেকে মোট ৩ টি মিটার চুরির খবর জানা গেছে। কিন্তু আর একটি মিটার কোথা থেকে চুরি হয়েছে সে খবর এখনো পর্যন্ত পাওয়া যায়নি। এই চুরির বিষয়ে মিল মালিকরা থানায় একটি লিখিত অভিযোগ করেছে বলে জানা যায়।

মিল মালিকরা বলেন, গত বছরও একিই কায়দায় এই উপজেলা থেকে চোরেরা ৬টি মিটার চুরি করেছিলো। পরে তাঁদের দাবী অনুযায়ী বিকাশের মাধ্যেমে টাকা প্রদান করা হলে মিটার গুলো ফেরত দিয়ে ছিলেন। সেই একিই কায়দায় এ বছরও আমাদের তিনটি মিটার চুরি করে টাকার দাবী করেছে। তারা আরো বলেন, মিটার চুরির বিষয়ে থানায় অভিযোগ করেও এখনো পর্যন্ত আমরা কোন ফল পাচ্ছিনা। আমাদের ধারণা এই চোরদের সাথে পল্লী বিদুৎ অফিসের কোন বৈদতিক কাজের কোন দক্ষ লক জড়িত আছে। কারণ হিসাবে তারা বলেন, পল্লী বিদুৎ অফিসের দক্ষ লক ছাড়া বিদুৎ চলন্ত অবস্থায় কেউ মিটার খুলতে পারবেনা।

এ বিষয়ে বদলগাছী থানার অফিসার ইনর্চাজ চৌধুরী জোবায়ের আহাম্মদ এর সাথে কথা বললে তিনি বলেন, মিটার চুরির বিষয়ে থানায় একটি লিখিত অভিযোগ পাওয়া গেছে। আমারা চেষ্টা চালিয়ে যাচ্ছি।

  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
পদ্মাটাইমস ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
topউপরে