সুজানগরে বিনম্র শ্রদ্ধায় ভাষা শহীদদের স্মরণ

প্রকাশিত: ফেব্রুয়ারি ২১, ২০২০; সময়: ৩:১৫ অপরাহ্ণ |
সুজানগরে বিনম্র শ্রদ্ধায় ভাষা শহীদদের স্মরণ

নিজস্ব প্রতিবেদক, সুজানগর : মহান একুশে ফেব্রুয়ারী ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবসে সুজানগরে বিনম্র শ্রদ্ধায় স্মরণ করা হয়েছে ভাষা শহীদদের । স্থানীয় শহীদ মিনারে ফুল দিয়ে ভাষা শহীদদের প্রতি শ্রদ্ধা জানানোর পাশাপাশি নানা কর্মসূচির মধ্য দিয়ে গর্ব আর শোকের এ দিনটি পালন করে সুজানগরবাসী।

যে ভাষার বুকের কাছে মগ্ন আছে বাঙালির অঙ্গীকার,সেই ভাষার দিনে বেদনা আর গর্ব নিয়ে সব পথ যেন এক হয়ে গিয়েছিল শহীদ মিনারে। প্রভাতফেরির পথে পথে কন্ঠে কন্ঠে চলে সেই গান- ‘আমার ভাইয়ের রক্তে রাঙ্গানো একুশে ফেব্রয়ারী,আমি কি ভুলিতে পারি…। দলমত ধর্ম-বর্ণ,সম্প্রদায় নির্বিশেষে হাজারো মানুষ মাতৃভাষার মর্যাদা রক্ষার অকুতোভয় শহীদদের প্রতি ফুলেল শ্রদ্ধা জানায় প্রথম প্রহর থেকে।

শুক্রবার(২১ ফেব্রয়ারী) দিবসের প্রথম প্রহরে সাতবাড়িয়া ডিগ্রি কলেজ মাঠের শহীদ মিনারের বেদীতে পাবনা-২ আসনের সংসদ সদস্য আহমেদ ফিরোজ কবির, সুজানগর উপজেলা পরিষদ চত্বরে কেন্দ্রীয় শহীদ মিনারের বেদীতে সুজানগর উপজেলা পরিষদের পক্ষ থেকে উপজেলা পরিষদের চেয়ারম্যান শাহীনুজ্জামান শাহীন,পৌরসভার পক্ষ থেকে পৌর মেয়র আলহাজ আব্দুল ওহাব, উপজেলা প্রশাসনের পক্ষ থেকে উপজেলা সহকারী কমিশনার(ভূমি) রওশন আলম(অতিরিক্ত দায়িত্ব), উপজেলা আওয়ামীলীগের পক্ষ থেকে সভাপতি আলহাজ্ব আব্দুল ওহাব, সাধারণ সম্পাদক শাহীনুজ্জামান শাহীন, প্রচার সম্পাদক রবিউল হক টুটুল,সদস্য আফছার আলী,মাহমুদ্দুজ্জামান মানিক সহ অন্যান্য দলীয় নেতৃবৃন্দ।

থানা পুলিশের পক্ষ থেকে থানা অফিসার ইনচার্জ বদরুদ্দোজা ও ওসি(তদন্ত) হাদিউল ইসলাম, উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স এর পক্ষ থেকে আরএমও ডাঃ সেলিম মোরশেদ,জেলা পরিষদের পক্ষ থেকে সদস্য রেজাউল করিম রেজা, বাংলাদেশ ইসলামী ব্যাংক বাংলাদেশ লিমিটেড সুজানগর শাখার পক্ষ থেকে শাখা ব্যবস্থাপক রাশেদুল হক,সাপ্তাহিক পল্লীগ্রাম পত্রিকার পক্ষ থেকে সম্পাদক ও সুজানগর প্রেসক্লাবের প্রতিষ্ঠাতা সভাপতি প্রবীন সাংবাদিক আব্দুস শুকুর, সুজানগর প্রেসক্লাবের পক্ষ থেকে সভাপতি শাহজাহান আলী ও সাধারণ সম্পাদক এম এ আলিম রিপন,পৗর আওয়ামীলীগের পক্ষ থেকে সভাপতি ফেরদৌস আলম ফিরোজ, উপজেলা যুবলীগের পক্ষ থেকে সভাপতি সরদার রাজু আহমেদ, পৌর যুবলীগের পক্ষ থেকে সভাপতি জুয়েল রানা ও সাধারণ সম্পাদক শরিফুল ইসলাম, উপজেলা ছাত্রলীগের পক্ষ থেকে সভাপতি জাহিদুল ইসলাম তমাল ও সাধারণ সম্পাদক শেখ তুষার,পৌর ছাত্রলীগের পক্ষ থেকে সভাপতি এস এম সোহাগ ও এন এ কলেজ শাখা ছাত্রলীগের পক্ষ থেকে সভাপতি রেদোয়ান নয়ন সহ বিভিন্ন রাজনৈতিক,সামাজিক,সাংস্কৃতিক সংগঠন এবং বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের পক্ষ থেকে পুষ্পমাল্য অর্পণ করা হয়।

এছাড়া বিভিন্ন সরকারি ও বিভিন্ন সামাজিক-সাংস্কৃতিক সংগঠন দিবসটির তাৎপর্য তুলে ধরে আলোচনা সভা, চিত্রাঙ্কন প্রতিযোগিতা এবং শহীদের রুহের মাগফেরাত কামনা করে দোয়া মাহফিলের আয়োজন করে। আর এসব কর্মসূচি থেকে সর্বস্তরে বাংলা প্রচলনের দাবি জানানো হয়।

  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
পদ্মাটাইমস ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
topউপরে