পোরশায় আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালিত

পোরশায় আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালিত

প্রকাশিত: ফেব্রুয়ারি ২১, ২০২০; সময়: ১২:৩৫ অপরাহ্ণ |
Share This

নিজস্ব প্রতিবেদক, পোরশা : নওগাঁর পোরশায় যথাযেগ্য মর্যদায় মহান শহীদ দিবস ও আন্তর্জাতীক মাতৃভাষা দিবস পালন করা হয়েছে। শুক্রবার দিবসটিতে উপজেলা প্রশাসনের পক্ষ থেকে রাত ১২.০১মিনিটে নিতপুরে অবস্থিত শহীদ মিনারে পুস্পস্তবক অর্পন করা হয়। এতে নেতৃত্বদেন উপজেলা পরিষদ চেয়ারম্যান অধ্যক্ষ শাহ্ মঞ্জুর মোরশেদ চৌধুরী ও ইউএনও নাজমুল হামিদ রেজা।

এরপরে বিভিন্ন রাজনৈতিক দলের পক্ষে নেতৃবৃন্দ শহীদ মিনারে পুস্পস্তবক অর্পণ করেন। এসময় উপজেলা আওয়ামীলীগ সভাপতি আলহাজ্ব আনোয়ারুল ইসলাম, সাধারন সম্পাদক মোফাজ্জল হোসেন, যুগ্ম সাধারন সম্পাদক ফজলুল হক চৌধুরী, দপ্তর সম্পাদক ও ভাইস চেয়ারম্যান কাজিবুল ইসলাম, কৃষি কর্মকর্তা মাহফুজ আলম, থানা অফিসার ইনচার্জ শাহিনুর রহমান সহ প্রশাসনের বিভিন্ন দপ্তরের কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।

পরে সকালে উপসহকারী কৃষি কর্মকর্তা আব্দুল হাইয়ের উপস্থাপনায় উপজেলা চত্বরে প্রভাতফেরি, আলোচনা সভা ও বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠনের শিক্ষার্থীদের অংশ গ্রহনে উপস্থিত বক্তৃতা, বিতর্ক প্রতিযোগীতা, চিত্রাংকন প্রতিযোগীতা ও সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয় এবং পুরুস্কার বিতরন করা হয়। এছাড়াও বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে শিক্ষক ও শিক্ষার্থীদের নিয়ে র‌্যালি, আলোচনা সভা ও চিত্রাংকন প্রতিযোগীতা অনুষ্ঠিত হয়েছে।

উপরে