সংগঠনকে শক্তিশালী-ঐক্যবদ্ধ করতে সভাপতি হতে চান নাজমুল

প্রকাশিত: ফেব্রুয়ারি ২০, ২০২০; সময়: ৫:৫৬ অপরাহ্ণ |
সংগঠনকে শক্তিশালী-ঐক্যবদ্ধ করতে সভাপতি হতে চান নাজমুল

নিজস্ব প্রতিবেদক, শিবগঞ্জ : গত টানা ৬ বছর পর আগামী ২৩ ফেব্রুয়ারী বাংলাদেশ আওয়ামী লীগ শিবগঞ্জ উপজেলা শাখার সম্মেলন অনুষ্ঠিত যাচ্ছে। সম্মেলনকে ঘিরে তৃণমূলের ত্যাগি নেতাকর্মীরা ব্যাপক উজ্জীবিত। ফলে তৃণমূলের নেতাকর্মীরা নতুন আশায় বুক বেঁধেছেন। আওয়ামী লীগ সভানেত্রী শেখ হাসিনার ঘোষণায় সম্মেলনে ত্যাগিদের মূল্যায়ন হবে, যেন শিবগঞ্জ উপজেলার ১৫টি ইউনিয়ন ও একটি পৌরসভা নিয়ে গঠিত।

উপজেলা আওয়ামী লীগের সংগঠনকে শক্তিশালী ও ঐক্যবদ্ধ করতে সভাপতি হতে চান উপজেলা আওয়ামী লীগের সাবেক যুগ্ন সাধারণ সম্পাদক বিশিষ্ট ব্যবসায়ী মো. নাজমুল হক। এদিকে উপজেলা আওয়ামী লীগের সাবেক মুক্তিযোদ্ধা বিষয়ক সম্পাদক সাইফুল ইসলাম ও স্বাস্থ্য-জনসংখ্যা বিষয়ক সম্পাদক সফিকুল ইসলাম ডাক্তারসহ একাধিক স্থানীয় নেতাকর্মীরা ঐক্যবদ্ধ আওয়ামী লীগের জন্য নাজমুল হকের বিকল্প নেই বলে জানান।

অন্যদিকে সভাপতি পদপ্রত্যাশি নাজমুল হক বলেন- আসন্ন সম্মেলনে অনেকেই নিজেকে বিভিন্ন প্যানেলের প্রার্থী হিসেবে পরিচয় দিচ্ছেন। আমার প্রশ্ন প্যানেল কি? আমরা সবাই প্রার্থী হতে পারি। সবাই তো বঙ্গবন্ধু আদর্শে ও জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে নৌকার সৈনিক আমরা। কিন্তু প্যানেল করে গ্রুপিংয়ের মাধ্যমে কেন দলকে বিভক্তি করা হচ্ছে।

তিনি আরও বলেন- বঙ্গবন্ধুর আদর্শ নিয়েই রাজনীতি করে আসছি। আমি শিবগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সকল ভেদাভেদ দূর করে শেখ হাসিনার প্যানেলে সংগঠনকে শক্তিশালী করতে চাই। এছাড়া বিভিন্ন ভাগে বিভক্ত শিবগঞ্জ উপজেলা আওয়ামী লীগ একত্রিত করার উদ্দেশ্যেই সভাপতি পদপ্রত্যাশি।

অন্যান্য সভাপতি পদপ্রত্যাশিরা যোগ্য কিনা জানতে চাইলে তিনি অপর প্রার্থী বর্তমান সাংসদ ডা. শিমুলের পদপ্রত্যাশির বিষয়ে বলেন- তিনি তো আমাদের অভিভাবক। তাই এই পদে আগ্রহি না হয়ে তিনি সকলে একত্রে নিয়ে সংগঠনকে ঢেলে সাজানোর ব্যাপারে নেতৃত্বে দিলেই ভাল হতো। এছাড়াও অন্যান্য পদপ্রতাশিদেরও তিনি যোগ্য মনে করেন।

নাজমুল হক আরও বলেন- সকল কোন্দল শক্ত হাতে দমন করে চাঁপাইনবাবগঞ্জে এক সময় বিএনপি-জামায়াতের ঘাঁটি ভেঙে দিয়ে যেভাবে আমার শ্রদ্ধেয় বড় ভাই সাবেক বিদ্যুৎ ও জ্বালানী প্রতিমন্ত্রী সাবেক সাংসদ এবং জেলা আওয়ামী লীগের সাবেক সভাপতি বিগ্রেডিয়ার জেনারেল আলহাজ্ব এনামুল হক যেভাবে দলকে শক্তিশালী করেছিলেন, ঠিক সেই ভাবেই আমিও উপজেলা আওয়ামী লীগকে শক্তিশালী করতে চাই। আগামী ২৩ ফেব্রুয়ারী অনুষ্ঠিতব্য উপজেলা আওয়ামী লীগের সম্মেলনে সভাপতি পদপ্রত্যাশি উপজেলা আওয়ামী লীগের সাবেক যুগ্ন সাধারণ সম্পাদক নাজমুল হক ছাড়াও রয়েছেন- বর্তমান সাংসদ ও জেলা আওয়ামী লীগের যুগ্ন সাধারণ সম্পাদক ডা. সামিল উদ্দিন আহমেদ শিমুল, উপজেলা আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক মির্জা শাহাদাত হোসেন খুররম ও সাবেক ছাত্রনেতা দূর্লভপুর ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান আবু আহমেদ নাজমুল কবীর মুক্তা।

উল্লেখ্য, গত ২০১৪ সালের ৭ই নভেম্বর সর্বশেষ শিবগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সম্মেলনে সাবেক এমপি গোলাম রাব্বানী সভাপতি ও অধ্যাপক আতাউর রহমান সাধারন সম্পাদক নির্বাচিত হন। পরবর্তীতে শিবগঞ্জ উপজেলা আওয়ামী লীগের কমিটি অনুমোদন না হওয়ায় এবং সভাপতি সাধারণ সম্পাদকের ব্যর্থতার কারণে শিবগঞ্জ উপজেলা আওয়ামী লীগের রাজনৈতিক কর্মকান্ড স্থবির হয়ে পড়ে।

  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
পদ্মাটাইমস ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
topউপরে