মান্দার বহুল আলোচিত ভুতু কবিরাজ গ্রেপ্তার

প্রকাশিত: ফেব্রুয়ারি ১৯, ২০২০; সময়: ৬:২১ অপরাহ্ণ |
মান্দার বহুল আলোচিত ভুতু কবিরাজ গ্রেপ্তার

নিজস্ব প্রতিবেদক, মান্দা : নওগাঁর মান্দায় সর্বরোগের কবিরাজ পরিচয়দানকারী বহুল আলোচিত রেজাউল করিম ওরফে ভুতু কবিরাজকে (৫০) অবশেষে গ্রেপ্তার করা হয়েছে। মান্দা থানা ও জেলা গোয়েন্দা পুলিশ যৌথভাবে অভিযান চালিয়ে মঙ্গলবার সন্ধ্যায় নিজ বাড়ি থেকে তাকে গ্রেপ্তার করে। গ্রেপ্তারকৃত ভুতু উপজেলার তেঁতুলিয়া ইউনিয়নের চককেশব গ্রামের আলহাজ্ব আব্দুল হাকিমের ছেলে। বুধবার মান্দা থানায় তার বিরুদ্ধে বিশেষ ক্ষমতা আইনে মামলা দায়ের করা হয়েছে।

স্থানীয়রা জানান, ভুতু কবিরাজ কোনদিন বিদ্যালয়ে যাননি। তার ওপর ‘জ্বীনের আছর’ রয়েছে দাবি করে সর্বরোগের চিকিৎসা কার্যক্রম শুরু করে। বাড়িতে দাওয়াখানা খুলে দীর্ঘদিন ধরে প্যারালাইসিস, সন্তান না হওয়া, ডায়াবেটিস, হাড়জোড়, শারীরিক অক্ষমতাসহ সর্বরোগের ব্যবস্থাপত্র ও ওষুধ সরবরাহ করে আসছিল। শনি ও রোববার ছাড়া সপ্তাহের পাঁচদিন রোগি দেখার কাজ করেন। এ পাঁচদিন তার বাড়িতে রোগিদের পাশাপাশি বিভিন্ন হারবাল কোম্পানীর বিক্রয় প্রতিনিধিরা ভিড় জমান।

স্থানীয়দের অভিযোগ, ভুতু কবিরাজ বাড়িতে সাইফুল ইসলাম ও মিজানুর রহমান নামে এলাকার দুইব্যক্তিকে সহকারি হিসাবে রেখে তিনি প্রতারনার ব্যবসা চালিয়ে আসছিলেন। তার লেখা ব্যবস্থাপত্র দুই সহকারি ছাড়া আর কেউই বুঝতে পারতেন না। এই ব্যবস্থাপত্র দেখেই রোগিদের ওষুধ দিতেন ভুতুর সহকারিরা।

নওগাঁ জেলা ডিবির ওসি কেএম শামসুদ্দিন জানান, গ্রেপ্তারকৃত ভুতু নিজেকে সর্বরোগের করিরাজ পরিচয় দিয়ে তার বাড়িতে দাওয়াখানা বসিয়ে দীর্ঘদিন ধরে চিকিৎসা কার্যক্রম চালিয়ে আসছিল। কবিরাজি পেশার পাশাপাশি বিভিন্ন হারবাল কোম্পানীর যৌন উত্তেজক ওষুধও বিক্রি করে আসছিল রোগিদের কাছে। তার খপ্পরে পড়ে অনেক লোক সর্বশান্ত হয়েছে। এ অবস্থায় গোপন সংবাদের ভিত্তিতে মঙ্গলবার সন্ধ্যায় অভিযান চালিয়ে তাকে গ্রেপ্তার করা হয়।
ডিবির ওসি আরও জানান, ভুতুকে গ্রেপ্তারের পর তার বাড়ি থেকে বিপুল পরিমান যৌন উত্তেজক ওষুধ উদ্ধার করা হয়েছে। ঘটনায় ভুতু কবিরাজের বিরুদ্ধে বিশেষ ক্ষমতা আইনে মামলা দিয়ে বুধবার নওগাঁ জেলহাজতে পাঠানো হয়েছে বলেও জানান তিনি।

  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
পদ্মাটাইমস ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
topউপরে