বদলগাছীতে সাবেক ইউপি সদস্যের বিরুদ্ধে সরকারি গাছ কাটার অভিযোগ

প্রকাশিত: জানুয়ারি ১৯, ২০২০; সময়: ১:৪৯ অপরাহ্ণ |
বদলগাছীতে সাবেক ইউপি সদস্যের বিরুদ্ধে সরকারি গাছ কাটার অভিযোগ

নিজস্ব প্রতিবেদক, বদলগাছী : নওগাঁর বদলগাছী উপজেলার কোলা ইউনিয়নের খামার আক্কেলপুর নামক গ্রামের সরকারি রাস্তার ৪টি বড় ফলজ আম গাছ কাটার অভিযোগ উঠেছে সাবেক ইউপি সদস্য আতাউর রহমানের বিরুদ্ধে।

জানা যায়, উপজেলার কোলা ইউনিয়নের খামার আক্কেলপুর গ্রামের সাবেক ইউপি সদস্য আতাউর রহমান ওরফে (আতাউল) এর বাড়ির সামনের রাস্তায় ৪টি বড় ফলজ আম গাছ ছিল। সেই আম গাছগুলি গত শনিবার কেটে ফেলে। আম গাছ ৪টির আনুমানিক মূল্য প্রায় ৪০হাজার টাকা।

ফলজ আম গাছগুলি কাটতে দেখে স্থানীয় জৈনিক কিছু ব্যাক্তি বদলগাছী উপজেলা ভূমি অফিসে সরকারি রাস্তার গাছ কাটার বিষয়টি জানালে ভূমি অফিসের তহশিলদার অধির চন্দ্র সাহা ও সার্ভেয়ার ঘটনা স্থলে উপস্থিত হয়। পরে খবর পেয়ে বদলগাছী থানাপুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেন।

থানা পুলিশ ও ভুমি অফিসের লোকজন আলোচনা সাপেক্ষে রাস্তার জমির মাপ জোক না হওয়া পর্যন্ত কর্তনকৃত আম গাছ গুলি স্থানীয় ইউ সদস্য হারুনুর রশিদের জিম্মায় রাখে।

ঐ এলাকার স্থানীয় বাসিন্ধা মজিদুল ইসলাম, আব্দুস সামাদ সহ বেশ কিছু এলাকার লোকজন জানান, ঐ ৪টি ফলজ আম গাছ গুলি সরকারি রাস্তার উপর।

গাছ ক্রেতা আশরাফুল ইসলাম ভুট্টো বলেন, আমি সাবেক মেম্বার আতাউর রহমান ওরফে (আতাউল) এর কাছ থেকে এই ৫টি আম গাছ ২৫ হাজার টাকায় ক্রয় করেছি। এর মধ্যে মেম্বার এর বাড়ির ভিতরে ১টি গাছ এবং বাড়ির সামনে রাস্তার ধারে ৪টি গাছ কেটেছি।

এবিষয়ে বদলগাছী ভূমি অফিসের তহশিলদার অধির চন্দ্র সাহা বলেন, আমরা সরকারি রাস্তার গাছ কাটার খবর পেয়ে ঘটনাস্থলে গিয়ে ছিলাম অভিযুক্ত ব্যাক্তি তার নিজস্ব জমির গাছ বলে দাবি করেন। গাছ গুলি সরকারি রাস্তার নাকি তার নিজস্ব জমির উপর ছিল এটা মাপ জোক করার পর জানাবো। মাপা জোকের আগ পর্যন্ত গাছগুলি স্থানীয় মেম্বারের জিম্মায় রাখা হয়েছে।

স্থানীয় বর্তমান ইউপি সদস্য হারুনুর রশিদ বলেন, আম গাছ গুলি অভিযুক্ত সাবেক মেম্বার এর খলিয়ানে আমার জিম্মায় রাখা হয়েছে।

এ বিষয়ে সাবেক মেম্বার আতাউর রহমানের কাছে জানতে চাইলে তিনি বলেন, আমার জমি আমার গাছ, আমি আম গাছ গুলি বিক্রয় করেছি। যে লোকের কাছে গাছ বিক্রি করেছি তারা গাছ গুলি কেটেছে।

এবিষয়ে উপজেলা সহকারী ভূমি কমিশনার (ভূমি) নাহারুল ইসলামের সাথে মোবাইল ফোনে কথা বললে তিনি বলেন, সরকারি রাস্তার গাছ কাটার খবর পেয়ে আমি বদলগাছী থানার পুলিশ ও আমার তহশিলদারকে পাঠিয়ে ছিলাম তারা ঘটনাস্থলে গিয়ে গাছগুলি আটক করে স্থানীয় মেম্বারের জিম্মায় রেখেছেন। তিনি আরো বলেন, সাবেক মেম্বার তার নিজ জমির উপর গাছ বলে দাবী করছে সেহুতু জায়গাটি মাপ জোক করা হবে। মাপ জোক করার পর যদি দেখাযায় কর্তনকৃত গাছগুলি সরকারি রাস্তার তাহলে তার বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহন করা হবে।

  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
পদ্মাটাইমস ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
topউপরে