গোলাগুলিতে রোহিঙ্গা মাদক পাচারকারী নিহত

গোলাগুলিতে রোহিঙ্গা মাদক পাচারকারী নিহত

প্রকাশিত: ১৯-০১-২০২০, সময়: ১১:৫৮ |
Share This

পদ্মাটাইমস ডেস্ক : কক্সবাজারের টেকনাফে বিজিবির সঙ্গে গোলাগুলিতে এক রোহিঙ্গা মাদক কারবারি নিহত হয়েছে। এ ঘটনায় বিজিবির তিন সদস্য আহত হয়েছে। ঘটনাস্থল থেকে বিপুল পরিমাণ ইয়াবা উদ্ধার করা হয়েছে। শনিবার (১৮ জানুয়ারি) রাতে নাফনদীর লালদ্বীপ এলাকায় এ ঘটনা ঘটে।

নিহত মোহাম্মদ আইয়াছ (২৫) উখিয়ার কুতুপালং ২ নম্বর রোহিঙ্গা ক্যাম্পের ডি-৪ ব্লকের মো. জামাল হোসেনের ছেলে।

টেকনাফ-২ বিজিবির অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল মোহাম্মদ ফয়সল হাসান খান জানান, শনিবার রাতে জাদিমোরা এলাকা দিয়ে মিয়ানমার থেকে ইয়াবার বড় একটি চালান টেকনাফে ঢুকবে- গোপনে এমন খবর পেয়ে বিজিবির একটি দল সেখানে অভিযান চালায়। এ সময় নাফনদীর লালদ্বীপ হয়ে মিয়ানমারের ওদিক থেকে নৌকায় করে কয়েকজন লোককে আসতে দেখে বিজিবি সদস্যরা তাদের চ্যালেঞ্জ করে। নৌকা থেকে বিজিবিকে লক্ষ্যকরে গুলি ছোড়ে। এ সময় আত্মরক্ষার্থে বিজিবিও পাল্টা গুলি চালায়। এক পর্যায়ে চোরাকারবারীরা নাফনদীতে ঝাঁপ দিয়ে মিয়ানমারের দিকে পালিয়ে যায়। পরে ওই নৌকা থেকে দুইলাখ ২০ হাজার পিস ইয়াবা, ১টি দেশীয় তৈরি বন্দুক, ১ রাউন্ড তাজা, ১ রাউন্ড খালি খোসা এবং একজনকে গুলিবিদ্ধ অবস্থায় উদ্ধার করা হয়।

তিনি আরও জানান, গুলিবিদ্ধ ওই মাদককারবারিকে উদ্ধার করে প্রথমে টেকনাফ উপজেলা হাসপাতালে, পরে সেখান থেকে কক্সবাজার সদরে রেফার করা হয়। সেখানে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

উপরে