শনিবার থেকে সোনামসজিদ স্থলবন্দর দিয়ে পাথর আমদানি শুরু

শনিবার থেকে সোনামসজিদ স্থলবন্দর দিয়ে পাথর আমদানি শুরু

প্রকাশিত: ১২-১২-২০১৯, সময়: ১৮:১৭ |
Share This

নিজস্ব প্রতিবেদক, চাঁপাইনবাবগঞ্জ : দেশের দ্বিতীয় বৃহত্তম স্থল বন্দর চাঁপাইনবাবগঞ্জের সোনামসজিদ দিয়ে পাথর আমদানি প্রায় ১ মাস বন্ধ রয়েছে। সমস্যা সমাধানে জেলা প্রশাসন ও আমদানি রফতানি গ্রুপের নেতৃবৃন্দের সাথে ফলপ্রসু আলোচনা হয়েছে।

এ ছাড়াও সোনামসজিদ স্থলবন্দর দিয়ে পথর আমদানি শুরু করার জন্য জেলা প্রশাসনের একটি টিম ভারতও ঘুরে এসেছেন। অপরদিকে পাথর আমদানি বন্ধ থাকা নিয়ে আমদানি রফতানি গ্রুপের নেতৃবৃন্দ সংবাদ সম্মেলনও করেছেন।

অবশেষে আলোর মুখ দেখা দিয়েছে। ১১ ডিসেম্বর বুধবার চাঁপাইনবাবগঞ্জ জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে আমদানি রফতানি গ্রুপের নেতৃবৃন্দের সাথে আলোচনায় বসে জেলা প্রশাসক এ জেড এম নূরুল হক।

এ সময় শিবগঞ্জ আসনের সংসদ সদস্য ডা. সামিল উদ্দিন আহমেদ শিমুল উপস্থিত ছিলেন। সন্ধ্যা ৬টা থেকে রাত ৯টা পর্যন্ত টানা রুদ্ধদার বৈঠক চলে। আগামী ১৪ ডিসেম্বর শনিবার থেকে আবারো পাথর আমদানি শুরু করবে বলে সম্মতি দেন আমদানি রফতানি গ্রুপের নেতৃবৃন্দ।

জেলা প্রশাসন সূত্রে জানা গেছে, আগামী ১৩ ডিসেম্বর শুক্রবার আমদানি রফতানি গ্রুপের কয়েকজন সদস্য ভারতের পশ্চিম বাংলার মালদা জেলা ম্যাজিস্ট্রেট এর সঙ্গে সাক্ষাত করে সীমান্তের ওপারের ইস্যুগুলো নিয়ে আলোচনা করে আসবেন। পরে শনিবার থেকে ভারতের মাহদিপুর বন্দর এলাকায় আটকে পড়া পাথর বোঝাই ট্রাকগুলো সীমান্ত অতিক্রম করে

সোনামসজিদ বন্দরে প্রবেশ করতে থাকবে। স্বাভাবিক প্রাণচাঞ্চল্য ফিরে পাবে বন্দর এবং অর্থনীতি। বৈঠকে অতিরিক্ত জেলা প্রশাসক, আমদানি রফতানি গ্রুপের সদস্য, সংশ্লিষ্ট সকল দপ্তর ও সংস্থার কর্মকর্তা এবং নেতৃবন্দ উপস্থিত ছিলেন।

উপরে