চাঁপাইনবাবগঞ্জে প্রতিবন্ধী স্কুলে র‌্যালি ও সভা

চাঁপাইনবাবগঞ্জে প্রতিবন্ধী স্কুলে র‌্যালি ও সভা

প্রকাশিত: ০৫-১২-২০১৯, সময়: ১৯:৩০ |
Share This

নিজস্ব প্রতিবেদক, চাঁপাইনবাবগঞ্জ : “অভিগম্য আগামীর পথে” এ প্রতিপাদ্যকে সামনে রেখে ২৮ তম আন্তর্জাতিক এবং ২১ তম জাতীয় প্রতিবন্ধী দিবস র‌্যালি ও আলোচনা সভার মাধ্যমে পালন করেছে চাঁপাইনবাবগঞ্জ সদর উপজেলা প্রতিবন্ধী বিদ্যালয়।

এ উপলক্ষ্যে বৃহস্পতিবার সকালে বিদ্যালয় চত্বর থেকে এক র‌্যালির আয়োজন করা হয়। র‌্যালিটি বিদ্যালয় চত্বর থেকে শুরু হয়ে জেলা প্রশাসকের কার্যালয় চত্বর প্রদক্ষিণ শেষে পূনরায় বিদ্যালয়ে এসে আলোচনা সভায় মিলিত হয়।

এ সময় সদর উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মো. মনিরুল ইসলামের সভাপতিত্বে আলোচনা সভায় বক্তব্য দেন, গোদাগাড়ী সরকারি কলেজের প্রভাষক মো. হান্নান হোসাইন, ইকো চ্যানেল নেটওয়ার্কের পরিচালক মো. সাইদুল ইসলাম ছোট, ব্যবসায়ী মো. আব্দুল মান্নান ডলার প্রমুখ। অনুষ্ঠানে শুভেচ্ছা বক্তব্য দেন, বিদ্যালয়ের প্রধান শিক্ষক ওমর ফারুক।

বক্তারা প্রতিবন্ধী শিক্ষার্থীদের জন্য নেয়া বর্তমান সরকারের বিভিন্ন পদক্ষেপের ভূয়সী প্রশংসা করে বলেন, বর্তমান সরকার প্রতিবন্ধীদের জন্য যে উপবৃত্তির সুযোগ করে দিয়েছেন তা আগের কোন সরকার করে দেননি। আর তাই প্রতিবন্ধীদের প্রতিবন্ধী না ভেবে তাদের সাথে সর্বদা ভালো আচরন করার আহবান জানানো হয় আলোচনা সভায়।

অনুষ্ঠানে বাংলাদেশ অলিম্পিক স্পেশাল জাতীয় পর্যায় বাছাই পর্বে বিকেএসপি দিনাজপুর অঞ্চলে অ্যাথলেটিক অংশগ্রহণ করে ইয়ং অ্যাথলেট প্রতিযোগিতায় প্রতিষ্ঠানের প্রতিযোগী মো. সারোয়ার জাহান আশিক বিজয়ের গৌরব অর্জণ করায় তাকে স্কুলের পক্ষ থেকে পুরস্কৃত করা হয়।

উপরে