নন্দীগ্রামে লবণের দাম বৃদ্ধির গুজব, বাজারে ইউএনও’র অভিযান

নন্দীগ্রামে লবণের দাম বৃদ্ধির গুজব, বাজারে ইউএনও’র অভিযান

প্রকাশিত: ১৯-১১-২০১৯, সময়: ১৭:৪২ |
Share This

নিজস্ব প্রতিবেদক, নন্দীগ্রাম : বগুড়ার নন্দীগ্রামে লবণের দাম বৃদ্ধি পেয়েছে এমন গুজব ছড়িয়ে পড়লে সাধারণ জনগণ লবণ কিনতে দোকানে দোকানে ভিড় জমায়। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে মঙ্গলবার (১৯ নভেম্বর) উপজেলার বিভিন্ন হাটবাজারে অভিযান পরিচালনা করেন উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) শারমিন আখতার। তিনি ব্যবসায়ীদের গোডাউন তল্লাশি ছাড়াও দোকান গুলোতে লবণের খুচরা ও পাইকারি মূল্য তালিকা ঝুলানোর নির্দেশনা দেন।

জানা যায়, মঙ্গলবার সকাল থেকে লোকমুখে লবণের মূল্য বেড়ে যাওয়ার গুজব ছড়িয়ে পড়ে। বেলা বাড়ার সাথে সাথে নন্দীগ্রাম, রণবাঘা, পন্ডিতপুকুর, হাটকড়ই, দাসগ্রামসহ বিভিন্ন এলাকায় অতিরিক্ত দামে লবণ বিক্রি শুরু হয়। লোকজন অতিরিক্ত লবণ কিনতে শুরু করেন। অনেক আবার মজুদ করার জন্য লবণ বিক্রি বন্ধ করে দেন। পুরো উপজেলা জুড়ে গুজব ছড়িয়ে পড়লে ব্যবসায়ীরা খুচরা ও পাইকারি বাজারে লবণের দাম বৃদ্ধি করে দেন।

নন্দীগ্রামের ব্যবসায়ী মিজানুর রহমার খোকন জানান, লবণের দাম বাড়ার গুজবে ক্রেতারা দোকানে হুমড়ি খেয়ে পড়ছেন। সকাল থেকে হঠাৎ করেই ক্রেতারা ৫-১০ কেজিকরে লবণ কিনছে।

পাইকারী লবণ ব্যবসায়ী আরিফুল ইসলাম জানান, সকাল থেকেই বিভিন্ন ব্যবসায়ীরা লবণ কেনার জন্য দোকানে ভিড় করেন। বেলা বাড়ার সাথে সাথে ক্রেতার ভিড়ও বাড়তে থাকে। তখন ক্রেতাদের ভিড় সামাল দিতে স্লিপ করে লাইন ধরে লবন বিক্রয় শুরু করি। তবে লবণের দাম বাড়েনি। সরকার নির্ধারিত মূল্যেই আমরা লবণ বিক্রয় করছি।

লবণ কিনতে বাজারে আসা জয়নাল বলেন, শুনেছি লবণের দাম নাকি অনেক বেড়ে যাবে। তাই ১০ কেজি লবণ কিনে রাখলাম।

কথা হয় লবণ ক্রেতা আবু বক্করের সাথে তিনি জানান, ঘুম থেকে উঠে শুনতে পেলাম লবণের দাম বেড়ে গেছে, আরও বাড়বে তাই দাম বাড়ার আগেই ২০ কেজি লবণ কিনেছি। তিনি আরও বলেন আগের দামেই লবণ কিনেছি। বেশি দামে লাবণ কিনতে হয়নি।

এবিষয়ে জানতে চাইলে উপজেলা নির্বাহী অফিসার শারমিন আখতার বলেন, বিষয়টি জানার পর অনেক ব্যবসায়ীর গুদামে অভিযান চালানো হয়েছে। দোকান গুলোতে লবণের মূল্য তালিকা ঝুলানোর নির্দেশনা দেয়া হয়েছে। এছাড়া গুজবে কান না দিয়ে সকলকে সতর্ক থাকতে বলেছেন।

Leave a comment

উপরে