বাংলাদেশিকে পিটিয়ে মারলো বিএসএফ

বাংলাদেশিকে পিটিয়ে মারলো বিএসএফ

প্রকাশিত: ২০-০৯-২০১৯, সময়: ১২:০৩ |
Share This

পদ্মাটাইমস ডেস্ক : ঠাকুরগাঁওয়ের হরিপুর উপজেলার কাঁঠালডাঙ্গী সীমান্ত এলাকায় কামাল (৩২) নামে এক বাংলাদেশি যুবককে পিটিয়ে হত্যার অভিযোগ উঠেছে ভারতীয় সীমান্ত রক্ষী বাহিনীর (বিএসএফ) বিরুদ্ধে।

শুক্রবার গভীর রাতে ভারতের নরগাঁও ও ফুলবাড়ি সীমান্ত এলাকায় এ ঘটনা ঘটে। নিহত কামাল হোসেন হরিপুর কাঁঠালডাঙ্গী এলাকার মৃত হাকিম উদ্দীনের ছেলে।

গেদুরা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান হামিদুর রহমান জানান, কামাল হোসেন দীর্ঘদিন থেকে গরুর ব্যবসা করে আসছিলেন। বৃহস্পতিবার রাতে কামালসহ কয়েকজন মিলে গরু আনার জন্য সীমান্তের ৩৬৯/২ এস নম্বর পিলারের পাশ দিয়ে ভারতে অনুপ্রবেশের চেষ্টা করে। এ সময় বিএসএফের ফুলবাড়ী ক্যাম্পের সদস্যরা তাদের ধাওয়া করলে বাকিরা পালিয়ে যেতে সক্ষম হলেও কামাল হোসেন বিএসএফের হাতে ধরা পড়েন।

ঠাকুরগাঁও ৫০ বিজিবির ভারপ্রাপ্ত কোয়াটার মাস্টার সহকারি পরিচালক মোহাম্মদ রাজ মামুদ নিহতের ঘটনার সত্যতা স্বীকার করেছেন। তিনি জানান, বৃহস্পতিবার রাতে কামাল হোসেন সহ আরো বেশ কয়েকজন চোরাকারবারি গরু আনার উদ্দ্যেশে অবৈধভাবে ভারতের অভ্যন্তরে প্রবেশ করে। এসময় ভারতীয় বিএসএফ ধাওয়া দিলে চোরাকারবারিরা যে যার মতো করে পালিয়ে বাংলাদেশে ফেরত আসলেও কামাল হোসেন ভারতের অভ্যন্তরেই থেকে যায়। প্রায় ঘণ্টা খানেক পরে কামাল হোসেন আহত অবস্থায় ফেরত আসলে পরিবারের লোকজন তাকে স্থানীয়ভাবে চিকিৎসা দেন। পরে ভোর রাতে কামালের মৃত্যু হয়।

কামাল হোসেনের মৃতদেহ ময়নাতদন্তের জন্য ঠাকুরগাঁও সদর হাসপাতালে পাঠানো হয়েছে এবং ঘটনায় প্রকৃত কারণ জানতে বিজিবি ও বিএসএফ ক্যাম্প কমান্ডার পর্যায়ে পতাকা বৈঠক আহবান করা হয়েছে।

উপরে