ধামইরহাটে বজ্রপাত থেকে জীবন রক্ষায় ১ লাখ তাল বীজ রোপণ

ধামইরহাটে বজ্রপাত থেকে জীবন রক্ষায় ১ লাখ তাল বীজ রোপণ

প্রকাশিত: ১১-০৯-২০১৯, সময়: ১৬:৫৮ |
Share This

নিজস্ব প্রতিবেদক, ধামইরহাট : বজ্রপাত খেকে জীবন রক্ষা, জলবায়ুর প্রভাব মোকাবেলা ও প্রকৃতির ভারসাম্য রক্ষায় বরেন্দ্র অঞ্চলে এক লাখ তাল গাছ গড়ে তোলার কাজ শুরু হয়েছে নওগাঁর ধামইরহাট উপজেলায়। স্থানীয় একদল তরুনদের স্বেচ্ছাসেবী সামাজিক সংগঠন ‘মানব সেবা’র ব্যানারে এই কর্মসূচী হাতে নিয়েছে। এতে সহযোগিতা করছে ধামইরহাট উপজেলা প্রশাসন।

১০ সেপ্টেম্বর সকাল সাড়ে ৯ টায় উপজেলার পিড়লডাঙ্গা এলাকায় তাল বীজ রোপন করে কার্যক্রমের উদ্বোধন করেন ধামইরহাট উপজেলা চেয়ারম্যান আজাহার আলী ও নির্বাহী অফিসার (ইউএনও) গণপতি রায়।

এ সময় উপস্থিত ছিলেন উপজেলা আ’লীগ সম্পাদক ও ধামইরহাট সরকারী এমএম কলেজের প্রাক্তন অধ্যক্ষ অধ্যাপক মো. শহীদুল ইসলাম, সমাজসেবা কর্মকর্তা সোহেল রানা, উপজেলা প্রেস ক্লাবের সভাপতি আবু মুছা স্বপন, সম্পাদক মেহেদী হাসান, মানব সেবার সভাপতি রাসেল মাহমুদ,অন্যান্য সদস্য মাসুদ রানা বাদল হোসেন, সুজন ও ইউসুফ আলীসহ, স্থানীয় সমাজকর্মী ও গণ্যমান্য ব্যাক্তিবর্গ।

সংগঠনের সভাপতি ও সদস্যরা জানান, এই কর্মসূচীর মাধ্যমে মাসব্যাপী উপজেলার বিভিন্ন স্থানে সরকারী জায়গায়, ফাঁকা স্থানে, সড়ক ও খেলার মাঠের পাশে ১ লাখ তাল বীজ রোপন করবেন তারা।

প্রকৃতির ভারসাম্য রক্ষায় তাল গাছসহ ফলজ ও বনজ বৃক্ষ রোপনের মধ্যদিয়ে বনভূমি গড়ে তোলার আহবান জানান আয়োজকরা।

উপরে