বাগাতিপাড়ায় ছয় শিক্ষার্থীসহ ৭ জনকে দেশীয় অস্ত্রসহ আটক

বাগাতিপাড়ায় ছয় শিক্ষার্থীসহ ৭ জনকে দেশীয় অস্ত্রসহ আটক

প্রকাশিত: ২২-০৭-২০১৯, সময়: ১৮:৫৫ |
Share This

নিজস্ব প্রতিবেদক, নাটোর : নাটোরের বাগাতিপাড়ায় ৬ শিক্ষার্থীসহ ৭জনকে দেশীয় অস্ত্র সহ আটক করা হয়। স্কুলের শিক্ষক-শিক্ষার্থীসহ এলাকাবাসী তাদের ধরে পুলিশে সোপর্দ করেছে। বাগাতিপাড়া উপজেলার মাধববাড়িয়া উচ্চ বিদ্যালয় এলাকা থেকে তাদের আটক করা হয়। তারা দেশীয় অস্ত্র সহ ভ্যান রিক্সা করে ওই স্কুলে গিয়ে প্রতিপক্ষ শিক্ষার্থীর ওপর হামলার উদ্যেশ্যে গিয়েছিল।

আটক শিক্ষার্থীদের ব্যাগ তল্লাশী করে একটি চাপাতি,একটি ধারালো ছুরি ও অস্ত্র ধার করা র‌্যাত উদ্ধার করে পুলিশ। আটক ৬ শিক্ষার্থী হলো বাগাতিপাড়া উপজেলার মাধববাড়িয়া উচ্চ বিদ্যালয়, চাঁদপুর রহমতুল্লাহ উচ্চ বিদ্যালয়, হাটগোবিন্দপুর উচ্চ বিদ্যালয় ও বনপাড়া ডিগ্রী কলেজের ছাত্র। অপরজন ভ্যান চালক।

আটককৃতরা হল উপজেলার বড়বাড়ি ভাটোপাড়া এলাকার এসকেন মন্ডলের ছেলে আশিকুর(১৬), হাটগোবিন্দপুর এলাকার সাহেব আলীর ছেলে সাব্বির (১৬), একই এলাকার দুলাল সরকারের ছেলে কবির হোসেন (১৫), চাঁদপুর শেখ পাড়া এলাকার মিন্টুর ছেলে আজিম (১৪), শেখপাড়ার শাহজাহানের ছেলে আরিফুল ইসলাম (১৬) হাটগোন্দিপুর এলাকার, আব্দুল মজিদের ছেলে সামিউল বাশির (১৯)। ভ্যান চালক আব্দুর রহমান (২৩) চাঁদপুর এলাকার সাহাত আলীর ছেলে। বাগাতিপাড়া থানার পুলিশ ঘটনার নিশ্চিত করেছে।

পুলিশ ,স্কুল কর্তৃপক্ষ ও এলাকাবাসী সুত্রে জানাযায়, মাধববাড়িয়া উচ্চ বিদ্যালয়ের দশম শ্রেণীর এক ছাত্রী (মিনি খাতুন) কে পছন্দ করত একই বিদ্যালয়ের ৮ম শ্রেণীর ছাত্র আজিম। বিষয়টি দশম শ্রেণীর ছাত্র রবিউল ইসলামের দৃষ্টিগোচর হলে সে আজিমকে নিষেধ করে। এনিয়ে রবিউলের সাথে আজিমের বাক-বিতন্ডা হয়।

বিষয়টি জানতে পেরে প্রধান শিক্ষক হাসান গাজী উভয়কে ডেকে মিমাংসা করে দেন। কিন্তু বিক্ষুব্ধ আজিম সোমবার রবিউলকে দেখে নেওয়ার হুমকি দেয়। বিষয়টি রবিউল প্রধান শিক্ষককে জানানোর পর সকাল থেকেই বিদ্যালয়ের শিক্ষক ও শিক্ষার্থীরা সতর্ক অবস্থানে চতুর্দিকে দৃষ্টি রাখছিলেন।

দুপুর ১টার দিকে বিদ্যালয় সংলগ্ন মোড়ে একটি ভ্যানে বহিরাগত ৬ শিক্ষার্থীকে দেখতে পেয়ে সন্দেহ হলে তাদের চ্যালেঞ্জ করে স্থানীয়রা। পরে তাদের ব্যাগ তল্লাশী করে অস্ত্রগুলো দেখতে পায়। ইতিমধ্যে এই খবর ছড়িয়ে পড়লে এলাকার লোকজন তাদের ধরে বিদ্যালয় চত্বরে নিয়ে যায়। খবর পেয়ে পরে বাগাতিপাড়া থানার পুলিশ ঘটনাস্থলে গিয়ে তাদের আটক করে। এসময় তাদের ব্যাগ থেকে পাওয়া দেমীয় অস্ত্রগুলো জব্দ করে পুলিশ।

প্রধান শিক্ষক হাসান গাজী ঘটনার সত্যতা স্বীকার করে জানান, আজিম ও রবিউলের মধ্যেকার বিরোধ তিনি মিটিয়ে দেন। কিন্তু আজিম হয়ত আক্রোশের বশকবর্তী হয়ে বহিরাগতদের নিয়ে আসে।

বাগাতিপাড়া থানার ওসি সিরাজুল ইসলাম জানান, রবিউলের ওপর হামলা চালানোর জন্যই আজিম বহিরাগত ওই ৬ শিক্ষার্থীকে নিয়ে আসে বলে প্রাথমিক জিজ্ঞাসাবাদে সে(আজিম) স্বীকার করেছে। এঘটনায় অবৈধ অস্ত্র বহন ও হামলা চেষ্টার অভিযোগে থানায় মামলা দায়েরের প্রস্তুতি চলছে।

উপরে