ক্ষেতলালে আইনী সহায়তা বিষয়ক আলোচনা সভা

ক্ষেতলালে আইনী সহায়তা বিষয়ক আলোচনা সভা

প্রকাশিত: ২১-০৭-২০১৯, সময়: ২১:০৪ |
Share This

নিজস্ব প্রতিবেদক : জয়পুরহাটের ক্ষেতলালে আইগত সহায়তা প্রদানে লিগ্যাল এইড কমিটির ‘কার্যাবলী এবং করণীয়’ শীর্ষক আলোচনা ও মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। শনিবার দুপুরে উপজেলা পরিষদ মিলনায়তনে অনুষ্ঠিত এই সভায় আইনি সহায়তার বিষয়ে জনগণের মধ্যে সচেতনতা সৃষ্টির তাগিদ দেন বক্তারা।

ক্ষেতলাল উপজেলা পরিষদের চেয়ারম্যান মো. মোস্তাকিম মণ্ডলের সভাপতিত্বে সভায় প্রধান অতিথি ছিলেন জয়পুরহাট জেলা ও দায়রা জজ এবং জেলা আইনগত সহায়তা প্রদান কমিটির চেয়ারম্যান এমএ রব হাওলাদার। তিনি বলেন, আইনগত সহায়তা পাওয়ার অধিকার রাষ্ট্রের নাগরিক হিসেবে সবারই সমান। অথচ এই অধিকারটির কথা মানুষ জানেই না। আইনি এই সহায়তা কার্যক্রম সম্পর্কে মানুষের মধ্যে সচেতনতা সৃষ্টি করতে হবে।

ক্ষেতলাল উপজেলা পরিষদের চেয়াম্যান মোস্তাকিম মণ্ডল বলেন, আইনি সহায়তা থেকে বঞ্চিতরা সাধারণতা প্রান্তিক জনগোষ্ঠীর মানুষ। তাদের ধারণা কোর্ট-কাচারিতে টাকা না থাকলে বিচার পাওয়া যায় না। সরকার তাদের জন্য যে বিনামূল্যে আইনি সহয়তা দিয়ে থাকেন- এই কথাটুকুও তাদেরকে বলার মতো কেউ নাই। উপজেলা লিগ্যাল এইড কমিটি এই কথাটুকু গ্রামের সাধারণ মানুষের কাছে পৌঁছে দিবে। তাদেরকে সাধ্যমতো আইনগত সহায়তা প্রদান করবে।

সভায় ক্ষেতলাল উপজেলায় লিগাল এইড কমিটির কার্যাবলী সম্পর্কে আলোচনা করা হয়। এছাড়া উপজেলার মানুষের মধ্যে সচেতনতা সৃষ্টির লক্ষ্যে করণীয় নির্ধারণ করা হয়। এসময় অন্যদের মধ্যে জয়পুরহাট জেলা ও দায়রা জজ আদালতের বিচারকবৃন্দ ও উপজেলা লিগাল এইড কমিটির সদস্যরা উপস্থিত ছিলেন।

উপরে