চাঁপাইনবাবগঞ্জে কর্ণেল আবু তাহের দিবস পালন

চাঁপাইনবাবগঞ্জে কর্ণেল আবু তাহের দিবস পালন

প্রকাশিত: ২১-০৭-২০১৯, সময়: ১৭:১১ |
Share This

নিজস্ব প্রতিবেদক, চাঁপাইনবাবগঞ্জ : কর্ণেল আবু তাহের দিবস উপলক্ষে আলোচনা সভা ও সমাবেশ হয়েছে চাঁপাইনবাবগঞ্জে। কর্ণেল তাহের সংসদ চাঁপাইনবাবগঞ্জ জেলা শাখার আয়োজনে রবিবার সকালে কর্ণেল আবু তাহেরের মহান মুক্তিযুদ্ধে অবদান ও হাইকোর্টের রায় অনুসারে রাষ্ট্রীয় মর্যাদা ফিরিয়ে দেয়ার দাবীতে আলোচনা সভা হয়।

জেলার সাধারণ পাঠাগারে অনুষ্ঠিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন, জেলা জাসদের সাধারণ সম্পাদক মনিরুজ্জামান মনির। সভায় সভাপতিত্ব করেন, কর্ণেল তাহের সংসদ চাঁপাইনবাবগঞ্জ জেলা শাখার সভাপতি মো. নিয়ামুল হক।

কর্ণেল তাহের সংসদ জেলা শাখার সাধারণ সম্পাদক আবু হেনা বাবুর সঞ্চালনায় সভায় বক্তব্য রাখেন, জেলা জাসদের সভাপতি মোজাফফর হোসেন, সিনিয়র সহ-সভাপতি আব্দুল হামিদ রনু, কৃষক জোটের নেতা আবু সাইদ, পৌর জাসদের সাধারণ সম্পাদক তরিকুল ইসলাম, জেলা জাসদ-ছাত্রলীগের সভাপতি আব্দুল মজিদ, নবাবগঞ্জ সরকারি কলেজ শাখার সভাপতি তসিকুল রেজা খান তনু, জেলা কমিটির সদস্য মো. সোহরাওয়ার্দী, মোজাহিদুল ইসলাম।

এসময় নবাবগঞ্জ সরকারি কলেজ শাখা জাসদ-ছাত্রলীগের সাধারণ সম্পাদক আসিফ ইয়াসিরসহ জেলা, পৌর ও থানা কমিটির জাসদের বিভিন্ন স্তরের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন। এর আগে কর্ণেল আবু তাহেরের হত্যাকারীদের বিষয়ে পুনরায় তদন্ত ও দোষীদের বিচারের দাবিতে বিক্ষোভ সমাবেশ করে বাংলাদেশ জাসদ ছাত্রলীগ চাঁপাইনবাবগঞ্জ জেলা শাখার নেতাকর্মীরা।

আলোচনা সভায় বক্তারা বলেন, মহান স্বাধীনতা যুদ্ধে জাসদের অবদান ছিলো অনেক। কিন্তু বর্তমানে বিভিন্ন রাজনৈতিক দলের নেতারা শুধু নিজেদের দলের কথাই বলেন, জাসদের অবদানকে অস্বীকার করেন। কর্ণেল তাহের ছিলেন, মহান স্বাধীনতা যৃদ্ধে অগ্রণী ভূমিকা রাখা এক সৈনিক। তিনি কখনও অন্যায়ের সাথে আপস করেননি।

অন্যায়ভাবে তাকে ফাঁসির রায় দেয়ার সময়ও হেসেছিলেন, রাষ্ট্রপতির কাছে প্রাণভিক্ষা চান নি। তাঁর আদর্শে নিজেদের গড়ে তুলতে এবং সমাজের সকল অন্যায়, অপকর্ম, অবিচার, নির্যাতন ও দুর্নীতির বিরুদ্ধে প্রতিবাদ গড়ে তোলার আহব্বান জানান বক্তারা ।

উপরে