ময়মনসিংহে নামাজঘরে ভোটকেন্দ্র!

ময়মনসিংহে নামাজঘরে ভোটকেন্দ্র!

প্রকাশিত: ০৪-০৫-২০১৯, সময়: ২২:৪১ |
Share This

পদ্মাটাইমস ডেস্ক : ময়মনসিংহ সিটিকরপেরশন নির্বাচনে নামাজঘরে ভোট কেন্দ্র করা হয়েছে। শহরের ১২ নম্বর ওয়ার্ডের আকুয়া জুবলি কোয়ার্টারে ইসলামিয়া হাফিজিয়া মাদ্রাসায় নামাজঘরে ভোট কেন্দ্রটিতে ভোট গ্রহণের সকল প্রস্ততুতি নেয়া হয়েছে। শনিবার রাতে গিয়ে দেখা যায় এই ভোটকেন্দ্রেই জামাতের সাথে এশার নামাজ আদায় হচ্ছে।

মসজিদের খাদেম মোহাম্মদ রুকুনুজ্জামান জানান, নামাজঘরটিতে পাঁচ ওয়াক্ত নামাজ হয়। তবে নির্বাচনের দিন নামাজ বন্ধ থাকবে। ইমাম সাহেব ছুটিতে আছেন।

কেন্দ্রটির প্রিজাইডিং অফিসার মোহাম্মদ ফিরোজ আলম জানান, এই কেন্দ্রে শুধু নারীরা ভোট দিবেন। এখানে ১৫৯৮টি ভোট রয়েছে। সড়কের পাশে ভোটকেন্দ্রটির সামনে ভোটারদের দাঁড়ানোর কোন স্থান নেই। তাই সড়ক বন্ধ করে লাইনের ব্যাবস্থা করা হবে।

এদিকে, বিপাকে পড়েছেন ৬ নারী আনসার সদস্য। ভোটের আগের রাতে তাদের কেন্দ্রে পাঠানো হয়েছে। সাধারণত রাতে কেন্দ্রে অবস্থান করেই আনসার সদস্যদেরকে কেন্দ্রের দায়িত্ব পালন করতে হয়। তবে এই কেন্দ্রটি নামাজের স্থান হওয়ায় রাতে থাকার থাকার বিষয়টি নিয়ে বিপাকে পড়েছেন বলে জানিয়েছেন তারা।

এশার নামাজ শেষে স্থানীয় নওমহল আল আরাবিয়া দাখিল মাদ্রাসার পরিচালক এ এম এম মোমাজ্জাদ যমুনা নিউজের কাছে ক্ষোভ প্রকাশ করে বলেন, আশপাশে জায়গা থাকতেও নামাজের স্থানে ভোট কেন্দ্র করার কনো যুক্তি নেই। এতে নামাজের স্থানের পবিত্রতা নষ্ট হবে।

স্থানীয় মুসল্লিরা মিশ্র প্রতিক্রিয়া জানিয়েছেন। তারা বলছেন, নামাজের স্থানে ভোট দেয়াটা বিব্রতকর। স্থানীয় আব্দুর রহমান বলেন, তিনি তার স্ত্রীকে অজু করে ভোট দিতে যেতে বলবেন।

Leave a comment




উপরে