কালীমন্দিরের দুটি প্রতিমা ভেঙে ফেলে দুর্বৃত্তরা

কালীমন্দিরের দুটি প্রতিমা ভেঙে ফেলে দুর্বৃত্তরা

প্রকাশিত: ২৭-০৩-২০১৯, সময়: ২২:০৫ |
Share This

পদ্মাটাইমস ডেস্ক : রাজবাড়ীর বালিয়াকান্দি উপজেলার জামালপুর ইউনিয়নের তুলশীবরাট গ্রামে শ্মশান কালীমন্দিরের দুটি প্রতিমা ভেঙে দিয়েছে দুর্বৃত্তরা। মঙ্গলবার রাতের কোনো এক সময় এ ঘটনা ঘটে বলে ধারণা করা হচ্ছে। খবর পেয়ে বালিয়াকান্দি থানার পুলিশ বুধবার ঘটনাস্থল পরিদর্শন করেছে।

স্থানীয় সূত্র জানায়, মন্দিরের আশপাশে কোনো বাড়ি নেই। একটি পুকুর পাড়ে খোলা মাঠে মন্দিরটি অবস্থিত। অজ্ঞাত দুর্বৃত্তরা রাতের আঁধারে মন্দিরের ভেতরে প্রবেশ করে কালী প্রতিমার মাথা পুরোটা এবং মহাদেবের হাতের কিছু অংশ ভেঙে দিয়েছে।

মন্দির কমিটির সাধারণ সম্পাদক অজিত কুমার জানান, সাত বছর আগে মন্দিরটি প্রতিষ্ঠিত হয়। প্রতিবছর ৩০ চৈত্র এ মন্দিরে বার্ষিক পূজা অনুষ্ঠিত হয়। এ ছাড়া প্রতি মঙ্গলবার স্থানীয় হিন্দু সম্প্রদায়ের মানুষ এখানে পূজা অর্চনা করে থাকেন। টিন ও বাঁশ দিয়ে তৈরি মন্দিরটি অনেকটাই অরক্ষিত। মঙ্গলবার বিকেলে স্থানীয় মন্টু পূজা করে বাঁশের দরজা সুতলি দিয়ে বেঁধে রেখে যান। বুধবার সকালে মন্দির কমিটির সভাপতি নেপাল রাজ মন্দিরে প্রণাম করতে গেলে প্রতিমা ভাঙা দেখতে পান। পরে বিষয়টি তিনি উপজেলা প্রশাসন ও বালিয়াকান্দি থানাকে অবহিত করেন।

বালিয়াকান্দি থানার ওসি আজমল হুদা জানান, ঘটনাস্থল পরিদর্শন করে মন্দিরের দুটি প্রতিমা ভাঙার সত্যতা পাওয়া গেছে। কে বা কারা এ ঘটনা ঘটিয়েছে, তা খুঁজে বের করার চেষ্টা চলছে। এ ব্যাপারে তিনি নিজে একটি জিডি করেছেন। ঘটনায় জড়িতদের গ্রেফতারের চেষ্টা চলছে।

বালিয়াকান্দি উপজেলা পূজা উদযাপন পরিষদের সভাপতি বিনয় কুমার চক্রবর্তী বলেন, এ ঘটনার তীব্র নিন্দা জানাই। এতে জড়িতদের খুঁজে বের করে দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানাচ্ছি।

উপরে