নাটোরে স্টেশন মাষ্টারদের সভা

নাটোরে স্টেশন মাষ্টারদের সভা

প্রকাশিত: ১৭-০৩-২০১৯, সময়: ১৮:৩৪ |
Share This

নিজস্ব প্রতিবেদক, নাটোর : নাটোরে পশ্চিমাঞ্চল রেলের লালমনিরহাট ও পাকশি ডিভিশনের স্টেশন মাষ্টারদের এক সভা অনুষ্ঠিত হয়। শনিবার দিনব্যাপী অনুষ্ঠিত ওই সভায় পশ্চিমাঞ্চল রেলের সকল স্টেশনে কালোবাজারী রোধ ও পরিচ্ছন্নতা সহ যাত্রিসেবার মান বৃদ্ধির তাগিদ জানানো হয়।

নাটোর রেল স্টেশন মাষ্টার খান মনিরুজ্জামানের সভাপতিত্বে সভায় পশ্চিমাঞ্চল রেলের ৬০ স্টেশনের মাষ্টারসহ অন্তত ৭০ কর্মকর্তা উপস্থিত ছিলেন। সভায় অন্যান্যের মধ্যে রাজশাহী রেলওয়ে স্টেশনের ম্যানেজার আমজাদ হোসেন,পার্বতীপুর রেল স্টেশন মাষ্টার জিয়াউল হাসান, লালমনিরহাট স্টেশন মাষ্টার আব্দুল বারী, ঈশ্বরদী স্টেশন মাস্টার বদিউজ্জামান, খুলনার স্টেশন মাষ্টার কাজী আমিরুল ইসলাম, জয়পুরহাট স্টেশন মাষ্টার হাবিবুর রহমান প্রমুখ উপস্থিত ছিলেন।

নাটোর রেলওয়ের স্টেশনের সহকারী স্টেশন মাষ্টার অশোক চক্রবর্তী বলেন,সভায় সম্প্রতি রেলমন্ত্রী নুরুল ইসলাম সুজন দেশের সকল রেল স্টেশনকে পরিস্কার পরিচ্ছন্ন রাখাসহ মাদক ও চোরাকারবারি মুক্ত এবং যাত্রি সেবার মান উন্নয়নের জন্য যে নির্দেশ দিয়েছেন, তা বাস্তবায়নের জন্য সকলেই তাগিদ অনুভব করেন।

এছাড়া সভায় বেতন বৈষম্য নিয়েও আলোচনা করা হয়। সভায় বেতন বৈষম্য নিরসনের দাবী জানানো হয়।

নাটোর স্টেশন মাষ্টার খান মনিরুজ্জামান বলেন, বেতন নিয়ে ১৯৭৭ সাল থেকে দাবী জানানো হচ্ছে। দীর্ঘদিন ধরে প্রকৃত বেতন ভাতার চেয়ে অনেক কম বেতন দেওয়া হচ্ছে। আদালত থেকে আমাদের জন্য বরাদ্দ প্রকৃত বেতন-ভাতা প্রদানের আদেশ প্রদান করা হলেও তা দেওয়া হচ্ছেনা।

তিনি আরও বলেন, মাননীয় মন্ত্রীর নির্দেশ অনুযায়ী স্টেশন এলাকাকে পরিস্কার পরিচ্ছন্ন রাখা ও চোরাকারবারী মুক্ত করা সহ যাত্রি সেবার মান বৃদ্ধির জন্য সকলেই অঙ্গিকার করেছেন। এব্যাপারে সকলেই তাগিদ অনুভব করে স্ব স্ব স্টেশনকে যাত্রি সেবার মান উন্নয়নে কাজ করে যাচ্ছেন।নাটোর স্টেশন সার্বক্ষনিক পরিস্কার পরিচ্ছন্ন রাখা সহ চোরাকারবারি রোধে রেলওয়ে নিরাপত্তা বাহিনীর মাধ্যমে সর্তক নজরদারি রাখা হয়েছে।

উপরে