নিয়ামতপুরে আর্ন্তজাতিক মাতৃভাষা দিবস পালিত

প্রকাশিত: ফেব্রুয়ারি ২১, ২০২২; সময়: ২:১৫ অপরাহ্ণ |
নিয়ামতপুরে আর্ন্তজাতিক মাতৃভাষা দিবস পালিত

নিজস্ব প্রতিবেদক , নিয়ামতপুর : সারা বিশ্বের ন্যায় নওগাঁর নিয়ামতপুরে শহিদ দিবস ও আর্ন্তজাতিক মাতৃভাষা দিবস যথাযোগ্য মর্যাদায় পালিত হয়েছে। দিবসটি উপলক্ষ্যে উপজেলার বিভিন্ন রাজনৈতিক ও সামাজিক সংগঠন ও শিক্ষা প্রতিষ্ঠানগুলো বিভিন্ন কর্মসূচী পালন করে।

রাত ১২.০১ মিনিটে নিয়ামতপুর সরকারী বহুমুখী মডেল উচ্চ বিদ্যালয়ের শহীদ মিনারে পুস্পস্তাবক অর্পনের মধ্য দিয়ে দিবসটির সূচনা করা হয়।

নিয়ামতপুর সরকারী বহুমুখী মডেল উচ্চ বিদ্যালয় মাঠে নির্মিত কেন্দ্রীয় শহিদ মিনারে সংসদ সদস্য ও গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের খাদ্যমন্ত্রী বীর মুক্তিযোদ্ধা সাধন চন্দ্র মজুমদারের পক্ষে উপজেলা আওয়ামীলীগের নেতৃবৃন্দ, এরপর পর্যায়ক্রমে উপজেলা পরিষদ, উপজেলা প্রশাসন, উপজেলা আওয়ামীলীগ ও অঙ্গ সংগঠন, থানা, উপজেলা বিএনপি ও অঙ্গসংগঠন, মুক্তিযোদ্ধা সংসদ, ফায়ার সার্ভিস, উপজেলা প্রেসক্লাব, অন্যন্যা ক্লাবসহ বিভিন্ন রাজনৈতিক ও সামাজিক সংগঠন শহীদ মিনারে পুস্প স্তাবক অর্পন করে শহীদদের শ্রদ্ধা জানান।

এছাড়া অন্যান্য কর্মসূচীর মধ্যে ছিল সূর্যোদয়ের সাথে সাথে সকল সরকারী বেসরকারী প্রতিষ্ঠান, শিক্ষা প্রতিষ্ঠান ও বেসরকারী ভবনে জাতীয় পতাকা অর্ধ নমিত রাখা। সকাল ১০ টায় ভাষা আন্দোলন ও ভাষা দিবসের গুরুত্ব ও তাৎপর্য বিষয়ে আলোচনা সভা ।

এছাড়া চিত্রাঙ্কন প্রতিযোগিতা, বাদ যোহর ভাষা শহীদদের রুহের মাগফেরাত কামনা করে বিশেষ মোনাজাত ও প্রার্থনা।

উপজেলা নির্বাহী অফিসার আব্দুল্লাহ আল মামুনের সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন উপজেলা পরিষদ চেয়ারম্যান ফরিদ আহমেদ।

সহকারী কমিশনার (ভূমি) মনজুরুল আলমের পরিচালনায় বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন মহিলা ভাইস চেয়ারম্যান নাদিরা বেগম, অফিসার ইন চার্জ হুমায়ন কবির।

আলোচনা সভায় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার আব্দুস সালাম, সহকারী প্রকৌশলী (বিএমডিএ) মতিউর রহমান, বরেন্দ্র ডেভলোপমেন্ট অর্গারাইজেশন (বিডিও) পরিচালক ও উপজেলা প্রেসক্লাবের উপদেষ্টা আকতার হোসেন, উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা নিলুফার ইয়াসমিন, একাডেমীক সুপারভাইজার জাকির হোসেন, প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা তরিকুল ইসলাম, তিয়ানসি প্রি-ক্যাডেট একাডেমীর অধ্যক্ষ, নির্বাহী পরিচালক ও উপজেলা প্রেস ক্লাবের সভাপতি তোফাজ্জল হোসেন, সহ-সভাপতি জাবেদ আলী, সাধারণ সম্পাদক জনি আহমেদ।

এছাড়া শহিদ দিবস ও আর্ন্তজাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে বাংলাদেশ আওয়ামীলীগ, বিএনপি, নিয়ামতপুর সরকারী কলেজ, চন্দননগর কলেজ, বালাতৈড় সিদ্দিক হোসেন ডিগ্রী কলেজ, বেনীপুর উচ্চ বিদ্যালয়, বরেন্দ্র আলিম মাদ্রাসা, উপজেলা বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানসহ ৮টি ইউনিয়ন পরিষদ আলাদা আলাদা কর্মসূচী পালন করে।

  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
পদ্মাটাইমস ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
topউপরে