সিরাজগঞ্জ-৫ আসনে নৌকার জাগরনে লতিফ বিশ্বাস

সিরাজগঞ্জ-৫ আসনে নৌকার জাগরনে লতিফ বিশ্বাস

প্রকাশিত: ২১-১০-২০১৮, সময়: ১৬:৫৬ |
Share This

নিজস্ব প্রতিবেদক, সিরাজগঞ্জ : নির্বাচনী ক্ষন সন্নিকটে হওয়ায় বিএনপি. আওয়ামী লীগ, জামাতের মনোনয়ন প্রত্যাশী সম্ভাব্য প্রার্থীরা সিরাজগঞ্জ-৫ (বেলকুচি, চৌহালী, এনায়েতপুর) আসনে নিজের শেষ ভাগের জনসমর্থন আদায়ে মাঠ চষে বেড়াচ্ছেন। এক্ষেত্রে বিএনপি-জামাত কিছুটা কৌশল অবলম্বন করে মাঠে নেতা-কর্মীদের নিয়ে জনমত গড়ার চেষ্টা করলেও। আওয়ামী লীগের প্রার্থীরা বেশ জোড়ে-শোড়ে মাঠে নেমেছেন। এ ক্ষেত্রে প্রবীন পরিক্ষিত জননেতা সাবেক মন্ত্রী ও জেলা আওয়ামীলীগ সভাপতি আব্দুল লতিফ বিশ্বাস জনজরিপে এগিয়ে রয়েছেন। তার পরই মাঠে অবস্থান অন্য প্রার্থীরা।

এদিকে নিজেদের মধ্যে বিবাদমান কোন্দল ও ভুল বোঝাবোঝির অবসান ঘটিয়ে বর্তমান সাংসদ অসুস্থ্য আব্দুল মজিদ মন্ডল পুত্র তরুন জননেতা শিল্পপতি আব্দুল মোমিন মন্ডল ও জেলা পরিষদ চেয়ারম্যান লতিফ বিশ্বাস নৌকার জন্য এক হয়ে কাজ করার ঘোষনায় আরো উজ্জিবিত দলীত নেতা-কর্মীরা। এছাড়া দীর্ঘ দিন ধরে দল ও জনগনের পরিক্ষিত বন্ধু আব্দুল লতিফ বিশ্বাস সমগ্র নির্বাচনী এলাকা চোষে বেড়াচ্ছেন। পাড়া মহল্লা, চরাঞ্চল, তাঁতী পাড়া সহ বিভিন্ন এলাকায় তিনি নৌকার ভোট প্রার্থরা শুরু করে দিয়েছেন। ইতি মধ্যেই তিনি হাইকমান্ডের নির্দেশে এনায়েতপুর, বেলকুচি ও চৌহালীর ভোট কেন্দ্র কমিটি গঠন শুরু করে দিয়েছেন। তার সমর্থিত এলাকার প্রায় ৮০ ভাগ নেতা-কর্মীরা ইতি মধ্যেই মাঠে জোয়ার সৃষ্টি করেছেন।

তাই আবারো ঘুরে দাড়িয়েছে নৌকা প্রতিকধারী আওয়ামী লীগ। তার নেতৃত্বে বেলকুচির উপজেলা বিএনপির সদস্য সচিব ও সাবেক ইউপি চেয়ারম্যান আতাউর রহমান সহ বিভিন্ন সভা সমাবেশে বিএনপির অনেক নেতা-কর্মী আওয়ামী লীগে যোগ দেয়ায় ভোটর বেড়েছে নৌকার। তাই বিএনপি-জামাতের ভোট ব্যাংক খ্যাত এই আসনে লতিফ বিশ্বাস নৌকার মনোনয়ন পেলে জয় সহজতর হবে। তবে এর কোন হেরফের হলে জয়ের পাল তুলবে বিরোধীরা বলে ধারনা করছে সচেতন মহল। এদিকে তিনিই নৌকার কান্ডারী হচ্ছেন বলে প্রচারনা রয়েছে।

এ ব্যাপারে নৌকার মনোনয়ন প্রত্যাশী আব্দুল লতিফ বিশ্বাস জানান, আমার আর চাওয়া পাওয়ায় কিছু নেই। চেয়ারম্যান থেকে উপজেলা চেয়ারম্যান, এমপি, মন্ত্রী, জেলা পরিষদ চেয়ারম্যান হয়েছি। সবই জনগনের ভালবাসায়, প্রধানমন্ত্রী শেখ হাসিনার আশির্বাদে। তিনি যদি মনে করেন আমাকে দিয়ে নৌকার হাল ধরা সম্ভব তবে আমি আছি। জনগন সব সময়ই আমাকে বুকে আগলে রেখেছে, এবারো আশা করি উন্নয়ন ও সামাজিক কর্মী হিসেবে আমাকে পাশে রাখবে।

এদিকে নির্বাচনী লড়াইয়ে বিরোধীরা লতিফ বিশ্বাস ব্যতিত নৌকার মাঝি মনেপ্রাণে কামনা করে বলে জানালেন সামাজিক সেবা সংগঠন একুশে ফোরামের সভাপতি আখতারুজ্জামান তালুকদার ও সাধারন সম্পাদক ফজলুল হক ডনু। তারা জানান, মন্ত্রী থাকা কালে লতিফ বিশ্বাস এলাকার সামগ্রীক উন্নয়নে যে অবদান রেখেছেন তা কেউ অস্বীকার করতে পারবেনা। গত নির্বাচনী দল থেকে মনোনয়ন না পেলেও নৌকার জন্য বীর দর্পে কাজ করেছে। মাঝ খানে বিপর্যয়ে পড়া দল আবারো তার নেতৃত্বে চাঙ্গা করেছে। এছাড়া জেলা পরিষদের চেয়ারম্যান হিসেবেও নিজ সংসদীয় আসন তথা জেলার উন্নয়নেও ভুমিকা রাখায় দলমত নির্বিশেষে নৌকার যোগ্যে প্রার্থী হিসেবে তাকেই ভাবছে জনগন। আর এ কারনে বিএনপি-জামায়াতের ভয় তাকে ঘিরেই। কারন নৌকার কান্ডারী সে হলে ভোটের লড়াইয়ে জয়ের মুকুট পাবেন লতিফ বিশ্বাসই।

উল্লেখ্য-এর আগে গত ২০০৮ সালের ৯ম জাতীয় সংসদ নির্বাচনে আওয়ামী লীগ প্রার্থী আব্দুল লতিফ বিশ্বাস ১ লাখ ১৯ হাজার ৫৮১ ভোট এবং বিএনপির মেজর (অবঃ) মনজুর কাদের ১ লাখ ১৯ হাজার ৩৩০ ভোট পান। তখন দেশের মধ্যে চড়ম প্রতিদ্বন্ধীতা পুর্ন এ নির্বাচনে ২৫১ ভোট বেশি পেয়ে তিনি এমপি ও মৎস্য এবং প্রাণি সম্পাদ মন্ত্রী হন।

এছাড়া ২০১৪ সালের ৫ জানুয়ারীর ১০ জাতীয় সংসদ নির্বাচনে লতিফ বিশ্বাস হঠাৎ মনোনয়ন বঞ্চিত হন। এ আসন থেকে ব্যবসায়ী মজিদ মন্ডল হঠাৎ নৌকার মনোনয়ন পেয়ে ৩,০৩২৭৭ ভোটের নির্বাচনে সেদিন ৩৩ শতাংশ ৯২,৯৬৬ ভোট পেয়ে বিজয়ী হন। প্রতিদ্বন্ধি স্বতন্ত্র প্রার্থী আতাউর রহমান রতন ৪,২৪৮ ভোট, জাপা প্রার্থী আবু বকর সিদ্দিক ২০৪৩ ভোট পান।

Leave a comment

আরও খবর

  • নওগাঁয় দুই দিনব্যাপী নবান্ন উৎসবের উদ্বোধন
  • সাপাহারে মানবাধিকার এবং নারী অধিকার শীর্ষক কর্মশালা
  • নিয়ামতপুরে ডিজিটাল লাইব্রেরী স্থাপন
  • পোরশায় সাংবাদিকদের সাথে নয়া ইউএনও’র মতবিনিময়
  • পোরশায় এক ব্যক্তির আত্মহত্যা
  • নিয়ামতপুরে গ্রাম আদালত অবহিতকরণ কর্মশালা
  • চাঁপাইনবাবগঞ্জে চার দিনব্যাপী আয়কর মেলার উদ্বোধন
  • পাহাড়পুরে পর্যটক মেয়েদের উত্যক্ত করায় ৫ যুবক আটক
  • বদলগাছীতে বিভাগীয় কমিশনারের মতবিনিময় সভা
  • নাটোরে ইয়াবাসহ গ্রেপ্তার ২
  • দাদন ব্যবসায়ীর ছোবলে ৪ জনের আত্মহত্যা, ঘরছাড়া ৯
  • চাঁপাইনবাবগঞ্জে সুপেয় পানি সরবরাহে ৫৩ কোটি টাকা
  • গোমস্তাপুর ইউপি চেয়ারম্যান শাহ আলম আটক
  • চাঁপাইনবাবগঞ্জে শিল্পের শহর শীর্ষক সাংস্কৃতিক
  • সুজানগরে নির্বাচনী বিলবোর্ড অপসারণ


  • উপরে