মান্দার গোয়ালমান্দা উচ্চ বিদ্যালয়ে চাকরি প্রত্যাশীর বিরুদ্ধে নিয়োগ প্রক্রিয়াকে বিতর্কিত করার অভিযোগ

প্রকাশিত: সেপ্টেম্বর ৮, ২০২৩; সময়: ৭:৪৩ অপরাহ্ণ |
মান্দার গোয়ালমান্দা উচ্চ বিদ্যালয়ে চাকরি প্রত্যাশীর বিরুদ্ধে নিয়োগ প্রক্রিয়াকে বিতর্কিত করার অভিযোগ

নিজস্ব প্রতিবেদক, মান্দা : খামেই রয়েছে চাকরিপ্রত্যাশীদের আবেদনপত্র। নিয়োগ সংক্রান্ত কমিটি গঠন না হওয়ায় সেগুলো যাচাইও করা হয়নি। নিয়োগ বোর্ড গঠনের আগেই প্রতিষ্ঠান সংশ্লিষ্টদের বিরুদ্ধে বাণিজ্যের অভিযোগ তুলেছেন আরিফা খাতুন নামে আয়া পদের এক চাকরিপ্রত্যাশী।

নওগাঁর মান্দা উপজেলার গোয়ালমান্দা উচ্চবিদ্যালয়ের সভাপতি নগেন্দ্রনাথ প্রামাণিক, প্রধান শিক্ষক সেকেন্দার আলী ও সহকারী শিক্ষক তোফাজ্জল হোসেনের বিরুদ্ধে এমন অভিযোগে শিক্ষার্থী অভিভাবক ও স্থানীয় বাসিন্দাদের মধ্যে চরম ক্ষোভের সৃষ্টি হয়েছে।

এর প্রতিবাদে আজ শুক্রবার বেলা সাড়ে ১১টার দিকে সংবাদ সম্মেলন ও প্রতিবাদ সমাবেশের আয়োজন করে বিদ্যালয় পরিচালনা কমিটি, শিক্ষার্থী অভিভাবক ও স্থানীয় বাসিন্দারা।

বিদ্যালয় চত্বরে আয়োজিত সংবাদ সম্মেলনে বক্তব্য দেন প্রতিষ্ঠানের সভাপতি নগেন্দ্রনাথ প্রামাণিক। তিনি বলেন, গত ১৪ আগস্ট পরিচ্ছন্নতাকর্মী, নিরাপত্তাকর্মী ও আয়া পদে বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়। আবেদনের শেষ তারিখ ছিল ২৮ আগস্ট। এতে পরিচ্ছন্নতাকর্মী পদে ৬জন, নিরাপত্তাকর্মী পদে ৬জন ও আয়া পদে ৭জন প্রার্থী আবেদন করেন।

সভাপতি নগেন্দ্রনাথ প্রামাণিক আরও বলেন, এখন পর্যন্ত নিয়োগ সংক্রান্ত কমিটি গঠন করা হয়নি। এ কারণে যাচাই-বাছাই হয়নি প্রার্থীদের আবেদনপত্র। এ অবস্থায় নিয়োগ প্রক্রিয়াকে বিতর্কিত করতে আয়া পদের প্রার্থী আরিফা খাতুন বাণিজ্যের অভিযোগ তুলেছেন যা একেবারেই ভিত্তিহীন।

এ সময় প্রতিষ্ঠানের প্রধান শিক্ষক সেকেন্দার আলী প্রামাণিক, সহকারী শিক্ষক তোফাজ্জল হোসেন, ম্যানেজিং কমিটির অভিভাবক সদস্য শাহাদত হোসেন মৃধা ও আলতাফ হোসেন, সাবেক ইউপি সদস্য মোসলেম উদ্দিন মণ্ডল, বিদ্যালয়ের প্রাক্তণ ছাত্র রেজাউল ইসলাম বুলুসহ বিদ্যালয়ের শিক্ষক-কর্মচারী ও স্থানীয় বাসিন্দারা উপস্থিত ছিলেন।

প্রসঙ্গত উপজেলার গোয়ালমান্দা উচ্চবিদ্যালয়ে আয়া পদে আরিফা খাতুন নামে এক নারী আবেদন করেন। ওই পদে প্রতিষ্ঠান সংশ্লিষ্টদের বিরুদ্ধে নিয়োগ বাণিজ্যের অভিযোগ এনে গতকাল বৃহস্পতিবার সংবাদ সম্মেলন করেন তিনি।

 

 

  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
পদ্মাটাইমস ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
topউপরে