সিংড়ায় জমিতে ক্ষতিকর কীটনাশক প্রয়োগে মরিচ বিনষ্ট

সিংড়ায় জমিতে ক্ষতিকর কীটনাশক প্রয়োগে মরিচ বিনষ্ট

প্রকাশিত: 21-10-2019, সময়: 16:46 |
খবর > কৃষি
Share This

নিজস্ব প্রতিবেদক, নাটোর : নাটোরের সিংড়ায় মরিচের জমিতে ক্ষতিকর কীটনাশক (রাসায়নিক) প্রয়োগ করে দুই লক্ষাধিক টাকার মরিচ বিনষ্ট করা হয়েছে। রোববার রাতের কোন এক সময়ে উপজেলার ছিলামপুর গ্রামের মৃত কাশি সরকারের ছেলে কৃষক আশরাফুল ইসলামের চাষ করা ২৫ শতক জমিতে শত্রুতাবশত ওই ক্ষতিকর কীটনাশক প্রয়োগ করা হয়।

কৃষক আশরাফুল ইসলাম বলেন, চলতি মওসুমে তিনি ২৫ শতক জমিতে মরিচ চাষ করেছেন। রোপনকরা ওই জমির মরিচ গাছে সম্প্রতি মরিচ ধরেছে। কিন্তু শত্রুতা বশতঃ তার জমির এসব মরিচ গাছ ক্ষতিকর কীটনাশক প্রয়োগ করে নষ্ট করেছে দুর্বৃত্তরা। সোমবার জমিতে গিয়ে দেখতে পান গাছগুলো ন্যুইয়ে পড়েছে। এতে করে জমির সব মরিচ নষ্ট হয়ে গেছে। এতে তার প্রায় দু,লক্ষাধিক টাকার ক্ষতি হয়েছে। স্থানীয় কৃষিবিদের মাধ্যমে জানতে পারেন ক্ষতিকর কীটনাশক প্রয়োগের কারনে এমনটি হয়েছে। বিষয়টি স্থানীয় কৃষি অফিস ও থানা পুলিমকে অবহিত করেছেন ।

উপজেলা কৃষি কর্মকর্তা সাজ্জাদ হোসেন বলেন, বিষয়টি তিনি জেনেছেন। ক্ষতিগ্রস্থ কৃষখকে আইনগত সহায়তার জন্য থানায় অভিযোগ করা সহ ক্ষতিগ্রস্ত মরিচ গাছে ফ্রেশ পানি দেওয়ার পরামর্শ দিয়েছেন।

সিংড়া থানার অফিসার ইনচার্জ (ওসি) মনিরুল ইসলাম বলেন,বিষয়টি সম্পর্কে থানায় কেউ অভিযোগ করেননি। অভিযোগ পেলে তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।

Leave a comment

উপরে